323209

যাত্রীবোঝাই ট্রলারডুবি পদ্মা নদীতে, ৮ জন জী’বিত উ’দ্ধার

নিউজ ডেস্ক।। মানিকগঞ্জের পাটুরিয়া ৫ নম্বর ফেরিঘাটের অদূরে পদ্মা নদীতে যাত্রীবোঝাই ট্রলারডুবির ঘটনা ঘটেছে। ট্রলারে নারীসহ আটজন যাত্রী ছিলেন।

তবে তাদের সবাইকে জীবিত উ’দ্ধার করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। মঙ্গলবার (১৯ মে) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ ট্রলারডুবির ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, করোনাভাইরাসের সং’ক্রমণ ঝুঁ’কি এড়াতে মঙ্গলবার সকাল থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। কিন্তু তারপরও ঘাটে পারাপারের জন্য ভিড় করছে হাজারো যাত্রী। এসব যাত্রী প্রশাসনের চোখ এড়িয়ে জীবনের ঝুঁ’কি নিয়ে ইঞ্জিনচালিত ট্রলারে নদী পার হচ্ছে।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আটজন যাত্রী পাটুরিয়া ঘাট থেকে দৌলতদিয়া যাওয়ার উদ্দেশ্যে স্থানীয় একটি জেলে নৌকায় ওঠেন। ছোট নৌকাটি ঘাট এলাকায়ই ডুবে যায়। এ সময় স্থানীয়রা এবং পাটুরিয়া ঘাটে আগে থেকেই অপেক্ষমাণ ফায়ার সার্ভিসের কর্মীরা যাত্রীদের উ’দ্ধার করেন।

আরিচা স্থল কাম নদী ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা মজিবর রহমান জানান, সন্ধ্যায় পাটুরিয়া ৫ নম্বর ঘাটের কাছ থেকে দৌলতদিয়া প্রান্তের উদ্দেশ্যে একটি ট্রলার ছেড়ে যায়। ট্রলারটিতে সাতজন যাত্রী ও চালকসহ মোট আটজন ছিলেন। কিছু দূর যাওয়ার পর ঘূর্ণিঝড় ‘আম্পান’র প্রভাবে প্রচণ্ড বাতাসে ট্রলারটি ডুবে যায়। খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিস ও নৌ পুলিশের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উ’দ্ধার অ’ভিযান চালান। পরে ট্রলারের সবাইকে পাটুরিয়ায় তীরে নিয়ে আসা হয়।

এ ব্যাপারে পাটুরিয়া ঘাট নৌ পুলিশের পরিদর্শক মো. লাবু মিয়া বলেন, ট্রলারের সব যাত্রীকে উ’দ্ধার করা হয়েছে। তাদের সবাই সুস্থ। নদীতে ট্রলার চলাচল বন্ধে নৌ পুলিশ টহল দিচ্ছে।

ad

পাঠকের মতামত