321907

ডোনাল্ড ট্রাম্প করোনায় দিশেহারা হয়ে অবশেষে দিলেন যে নির্দশনা

ডেস্ক রিপোর্ট।। অবশেষে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউসের দুজন কর্মী করোনাভাইরাসে শনাক্ত হওয়ার পর সবাইকে মাস্ক পরার নির্দেশনা দেওয়া হয়েছে।

অথচ শুরু থেকেই সবার মাস্ক পরার দরকার নেই বলে আসছিল ডোনাল্ড ট্রাম্প সরকারের হর্তাকর্তারা। পাশাপাশি মাস্ক পড়া তিনি পুরুষত্বহীনতা বলেও কটুক্তি করে ছিলেন তিনি।

হোয়াইট হাউসের মুখপাত্রের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, সবাইকে মাস্ক পরে ওয়েস্ট উইং দিয়ে প্রেসিডেন্টের বাস ভবনে প্রবেশ করতে হবে। নিজেদের ডেস্কে অবস্থান ও অন্য সহকর্মীদের সঙ্গে সামাজিক দূরত্ব বজায় ছাড়া সব সময় সকল কর্মীদের অবশ্যই মাস্ক দিয়ে মুখ ঢেকে রাখতে হবে। ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রেস সচিব কেটি মিলার ও প্রেসিডেন্ট ডোনাল্ড টাম্পের সেবায় নিয়োজিত এক সেনা কর্মকর্তা করোনায় শনাক্ত হওয়ার পর হোয়াইট হাউস থেকে এ নির্দেশনা এলো।

অথচ এমন নির্দেশনার পরও সোমবার মাস্ক পরা ছাড়া সোমবার হোয়াইট হাউসের রোজ গার্ডেনে সংবাদ সম্মেলনে উপস্থিত হন ট্রাম্প। যুক্তি দেখিয়ে জানান, ‘সবার সঙ্গে দূরত্ব মেনে’ চলার কারণে এই নির্দেশনা তার মানার দরকার নেই। হোয়াইট হাউসের দুই কর্মী ছাড়াও কভিড-১৯ সন্দেহে যুক্তরাষ্ট্র সরকারের গঠিত ‘করোনাভাইরাস টাস্কফোর্সে’র তিন সদস্যকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তারা হলেন- সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসি, সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের পরিচালক রবার্ট রেডফিল্ড এবং খাদ্য ও স্বাস্থ্য অধিদপ্তরের কমিশনার স্টিভেন হ্যান।

ad

পাঠকের মতামত