317005

লকডাউনে পা কে’টে নিয়ে আনন্দ মিছিল, ইউপি চেয়ারম্যানসহ আ’ট’ক ৪২

নিউজ ডেস্ক।। লকডাউন ভে’ঙে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের থানাকান্দি গ্রামে দুই পক্ষের ‘সং’ঘ’র্ষে এক ব্যক্তির পা কে’টে নিয়ে ‘জয় বাংলা’ স্লোগানে আনন্দ মিছিলের ঘটনায় ৪২ জনকে আ’ট’ক করেছে পু’লি’শ। তাদের মধ্যে সং’ঘ’র্ষের প্রধান দুই হোতা কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমান ও থানাকান্দি গ্রামের সর্দার আবু কাউসার মোল্লাও রয়েছেন।

গতকাল রোববার দুপুর থেকে আজ সোমবার ভোর পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আ’ট’ক করা হয়। আ’টক’দের মধ্যে রোববার রাতে জেলার আশুগঞ্জ উপজেলার বায়েক এলাকা থেকে আবু কাউসার মোল্লাকে এবং জিল্লুর রহমানকে সোমবার ভোরে ঢাকার কলাবাগান এলাকা থেকে আ’ট’ক করা হয়েছে।

পু’লি’শ ও স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমানের সঙ্গে থানাকান্দি গ্রামের সর্দার আবু কাউসার মোল্লার বিরোধ চলছে। আধিপত্য বিস্তার নিয়ে চলা এ বিরোধের জেরে রোববার সকাল সাড়ে ১০টায় উভয়পক্ষের লোকজন দেশীয় অ’স্ত্রশ’স্ত্র নিয়ে সং’ঘ’র্ষে জড়িয়ে পড়ে। থেমে থেমে চলা এ সং’ঘ’র্ষে তিন পু’লি’শ সদস্যহ অন্তত ৩০ জন আ”হ’ত হন।

‘সং’ঘর্ষ চলাকালে ধারালো অ’স্ত্র দিয়ে জিল্লুর রহমানের সমর্থক মোবারক মিয়ার (৪৫) এক পা কে’টে নিয়ে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে গ্রামে আনন্দ মিছিল করে আবু কাউসার মোল্লার সমর্থকরা। ওই মিছিল থেকে পায়ের বদলে মাথা কেটে নিয়ে আসার কথাও বলা হয়। এ ছাড়া সং’ঘর্ষ চলাকালে বেশ কয়েকটি ঘর-বাড়িতে হা’ম’লা ও ভা’ঙ’চুর চালিয়ে অ’গ্নিসং’যোগ করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পু’লি’শ সুপার (নবীনগর সার্কেল) মকবুল হোসেন জানান, সং’ঘ’র্ষের ঘটনায় ৪২ জনকে আটক করেছে পু’লি’শ। এ ঘটনায় পু’লি’শ বাদী হয়ে থা’না’য় মা’মলা’র প্রস্তুতি চলছে।

ad

পাঠকের মতামত