316402

জয়নাল হাজারীর যে ভ’য়ঙ্ক’র চিকিৎসা পরামর্শ ভাইরাল (ভিডিও)

নিউজ ডেস্ক।।  দেশের চলমান করোনাভাইরাসের প্রাদুর্ভাবে উদ্ভূত পরিস্থিতিতে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ফেনীর আলোচিত সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারীর একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

ফেসবুকে ভাইরাল হওয়া ভিডিওতে জয়নাল হাজারী বলেন, ফুসফুসের উপর বসে আছে ভাইরাস গুলো । এটাকে অপারেশন করে হার্টের যেমন কাটা হয় তেমনি করে কেটে ফুসফুসটাকে বাইরে এনে বা সেখানে রেখে এটার উপরে হ্যান্ড স্যানিটাইজার, ডেটল কিংবা অ্যালকোহল এমনকি শুধু সাবান দিয়ে এটাকে ধূয়ে দেওয়া যায় না।

তিনি বলেন, যেহেতু ফুসফুস খোলা যায়, অপারেশন করে কেটেও ফেলা যায়, তাহলে তো ফুসফুস থেকে ভাইরাসগুলো ম’রে যেতে পারে । এছাড়া ফুসফুসে অপারেশন করে সাবান দিয়ে ধূয়ে দিলেও তো ভাইরাসগুলো ম’রে যেতে পারে। এ কথা গুলো আমার মনে উদয় হয়েছে। ডাক্তাররা বিবেচনা করতে পারেন।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১ জনের মৃ’ত্যু হয়েছে। এ ছাড়া নতুন করে ১১২ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে।বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) নতুন করে ১১২ জনের দেহে করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। নতুন করে ১১২ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ায় দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৩০ জনে।

স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে। এতে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জনে।

আইইডিসিআরের পরিচালক মিরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, নতুন আক্রান্ত ১১২ জনের প্রায় দুই-তৃতীয়াংশ পুরুষ- ৭০ জন, নারী ৪২ জন। নতুন আক্রান্তদের ৬২ জন ঢাকার। ১৩ জন নারায়ণগঞ্জের। বাকি ৩৭ জন অন্যান্য জেলার।

করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে ফুসফুস কেটে তা হ্যান্ড সেনিটাইজার,এ্যালকোহল,হাত ধোয়ার সাবান দিয়ে ধুয়ে পরিস্কার করা জন্য পরামর্শ দিলেন বাংলাদেশের একমাত্র করোনা স্পেশালিষ্ট প্রখ্যাত চিকিৎসক ডাঃ জয়নাল হাজারী।

Posted by Hafizur Rahman Sajib on Thursday, 9 April 2020

পরবর্তীতে সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারী এই বক্ত্যব্যের জন্য আরেকটি ভিডিও বার্তায় পুরো বক্তব্যটি বিশ্লেষন করেছেন..দেখুন সেই ভিডিওটি

আমার ভাষণ বিকৃত করার প্রতিবাদে কিছু কথা

Posted by Joynal Hazari on Thursday, 9 April 2020

ad

পাঠকের মতামত