298631

সমালোচনার মুখে রাতেই দেশে ফিরছেন স্বাস্থ্যমন্ত্রী

দেশের ডেঙ্গুর প্রকোপ ও বন্যার কারণে স্বাস্থ্য বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ঈদের ছুটি বাতিল করে খোদ স্বাস্থ্যমন্ত্রীই বিদেশ ভ্রমণে যাওয়ায় তুমুল সমালোচনা মুখে পড়েন তিনি। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতেও চলে ব্যাপক তোলপাড়। চলমান জরুরি পরিস্থিতিতে ভ্রমণ সংক্ষিপ্ত করে আজ রাতেই দেশে ফিরছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।ওই জনসংযোগ কর্মকর্তা আরও জানান, দেশে ফিরেই আগামীকাল ১ আগস্ট দুপুর ২টায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘সর্বশেষ ডেঙ্গু পরিস্থিতি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্যোগ’ বিষয়ে প্রেস ব্রিফিং করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি।গত ২৮ জুলাই স্বাস্থ্যমন্ত্রী সপরিবারে মালয়েশিয়া যান। আগামী ৪ আগস্ট দেশে ফেরার কথা ছিলো তার।

এদিকে, গতকাল মঙ্গলবার ডেঙ্গু ও বন্যা পরিস্থিতির কারণে স্বাস্থ্য বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। একই সঙ্গে বিভিন্ন ধরনের প্রশিক্ষণে থাকা চিকিৎসকদের প্রশিক্ষণ স্থগিত করে তাঁদের চিকিৎসাকাজে যোগদান করানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।এ ছাড়া আসন্ন ঈদের ছুটিতে ঢাকায় থাকা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ঢাকা ছাড়তে সরকার নিরুৎসাহিত করছে।

সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে ডেঙ্গু, বন্যা পরিস্থিতি মোকাবিলা ও গুজব প্রতিরোধ-সংক্রান্ত পর্যালোচনা সভা শেষে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) শেখ মুজিবুর রহমান।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *