298634

এএসপির ডেঙ্গু, থানায় আতঙ্ক

নারায়ণগঞ্জের ‘গ’ সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আফসার উদ্দিন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। রাজধানীর ধানমন্ডির সেন্ট্রাল হাসপাতালে সাতদিন চিকিৎসাধীন থাকার পর বর্তমানে তিনি রূপগঞ্জ থানায় অবস্থান করছেন। এতে রূপগঞ্জ থানায় কর্মরত পুলিশ সদস্যদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

রূপগঞ্জ থানা সূত্র জানায়, গত সাতদিন আগে সহকারী পুলিশ সুপার আফসার উদ্দিন ডেঙ্গুতে আক্রান্ত হন। পরে তাকে চিকিৎসার জন্য রাজধানীর ধানমন্ডির সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে চিকিৎসাকরা তাকে রূপগঞ্জ থানায় তার নিজ কার্যালয়ে পাঠানোর অনুমতি দেন।

বর্তমানে তিনি রূপগঞ্জ থানায় তার নিজ কার্যালয়ে অবস্থান করছেন। এতে করে রূপগঞ্জ থানার অন্যান্য কর্মকর্তাসহ পুলিশ সদস্যদের মাঝে চরম ডেঙ্গু আতঙ্ক বিরাজ করছে। অনেকেই সাধারণ সর্দি, জ্বর হলেই আতঙ্কে হাসপাতালে গিয়ে ডেঙ্গু পরীক্ষা করছেন।

নাম প্রকাশ না শর্তে রূপগঞ্জ থানার এক পুলিশ সদস্য বলেন, যেহেতু স্যার ডেঙ্গু রোগে আক্রান্ত, শতভাগ সুস্থ না হওয়া পর্যন্ত স্যারের থানা ভবনে না থাকাই ভালো। তাতে করে আমরা ডেঙ্গু আতঙ্ক থেকে মুক্ত থাকবো। এদিকে ডেঙ্গুতে আক্রান্ত সহকারী পুলিশ সুপার আফসার উদ্দিনের সঙ্গে বারবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি তার ব্যবহৃত মোবাইল ফোনটি রিসিভ করেননি।

রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ফয়সাল আহমেদ বলেন, ডেঙ্গু কোনো ছোঁয়াচে রোগ নয়। ডেঙ্গু আক্রান্ত রোগীরা সবার সঙ্গে মিশতে পারবে। কাউকে ডেঙ্গু মশা কামড় দিলে তবেই সে আক্রান্ত হবে। এজন্য সকলকে বাড়ি বা প্রতিষ্ঠানের আশপাশে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। আতঙ্কিত না হয়ে সকলকে ডেঙ্গু রোধে কাজ করতে হবে।

রূপগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, ডেঙ্গু রোগে আতঙ্কের কিছু নেই। চিকিৎসা নিলেই রোগীরা সুস্থ হয়ে উঠছে। সহকারী পুলিশ আফসার উদ্দিন স্যার চিকিৎসকের পরামর্শ অনুযায়ী আপাতত বিশ্রামে আছেন। তিনি মাঝে মাঝে অফিসে আসেন।

ad

পাঠকের মতামত