297747

নবজাতককে জীবন্ত পুঁতে রাখলো কিশোরী মা, উদ্ধার করলো কুকুর

জীবিত পুঁতে রাখা এক নবজাতককে মাটি খুঁড়ে উদ্ধার করেছে একটি পোষা কুকুর। থাইল্যান্ডের উত্তরাঞ্চলের বান নং খাম নামে একটি গ্রামে ঘটেছে এ ঘটনা। জানা গেছে, নবজাতককে জীবন্ত মাটিচাপা দিয়েছে তারই মা।

প্রতিবেদনে বলা হয়েছে, যে জায়গাটিতে নবজাতকটিকে জীবিত পুঁতে দেওয়া হয় সেখানে পিং পং নামে একটি কুকুর ঘেউ ঘেউ করছিল। মাটি খুঁড়ছিল। কুকুরটির এমন আচরণ নজর কাড়ে এর মালিকের। তিনি সামনে যেতেই দেখেন মাটির ভেতর থেকে শিশুটির ছোট্ট পা বের হয়ে আছে।

পরে স্থানীয় লোকজন সঙ্গে সঙ্গে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। শিশুটি বর্তমানে সুস্থ আছে।প্রতিবেদনে আরও বলে হয়, শিশুটির মা ১৫ বছর বয়সী এক কিশোরী। তার সন্তানপ্রসবের বিষয়টি গোপন করতেই এই কাজটি করা হয়েছিল। স্থানীয় পুলিশ জানিয়েছে, উদ্ধার হওয়া নবজাতকটির মায়ের বিরুদ্ধে শিশুকে পরিত্যাগ এবং হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

থাইল্যান্ডের স্থানীয় খাওসদ পত্রিকাকে পিং পংয়ের মালিক উশা নিসাইখা বলেন, ‘গাড়ি দুর্ঘটনায় পিং পংয়ের এক পা অকেজো হয়ে যায়। ও খুব বিশ্বাসী ও অনুগত। এ কারণে আমি তাকে কাছে রেখেছি। যখন আমি জমিতে গবাদিপশুদের চরাতে নিয়ে যাই, পিং পং সব সময় আমাকে সাহায্য করে। পিং পং গ্রামের সবাইকে ভালোবাসে’

চাম ফুয়াং পুলিশ স্টেশনের কর্মকর্তা পানুওয়াত পুত্তাকাম ব্যাংকক পোস্টকে বলেন, নবজাতকের মাকে তার মা-বাবা এবং মনোরোগ বিশেষজ্ঞের তত্ত্বাবধানে রাখা হয়েছে। মা তার কাজের জন্য অনুতপ্ত। নবজাতকের নানা-নানি শিশুটির দায়িত্ব নেবেন বলে তিনি আরও জানান।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *