297753

দেশে ফিরছেন মাশরাফী, তামিম যাচ্ছেন দুবাই

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনাল জয়ের পর আনুষ্ঠানিকতা সেড়েই আয়ারল্যান্ড ছেড়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। বিশ্বকাপ খেলতে ইংল্যান্ডে যাওয়ার আগে দেশে ফিরছেন তিনি। আর দলের ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল যাচ্ছেন বর্তমানে দুবাইয়ে থাকা তার পরিবারের কাছে।

ত্রিদেশীয় সিরিজ, বিশ্বকাপ মিলে প্রায় আড়াই মাসের সফর। বিশ্বকাপের আগে মানসিকভাবে চাঙ্গা হতে ক্রিকেটারদের জন্য কিছুটা বিরতির সুযোগ রেখেছিল বিসিবি। যেটা কাজে লাগাচ্ছেন মাশরাফি ও তামিম। কয়েকদিনের বিরতিতে মাশরাফি আসছেন দেশে। তামিম যাচ্ছেন দুবাই। দেশের ফ্লাইট ধরেছেন ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে কোনো ম্যাচ খেলার সুযোগ না পাওয়া ইয়াসির আলি, ফরহাদ রেজা, নাঈম হাসান ও তাসকিন আহমেদও। এই চারজনই বিশ্বকাপ দলের বাইরে।

বিসিবি থেকে জানা গেছে, শনিবার বাংলাদেশ সময় রাত ১১টায় ঢাকায় পৌঁছাবেন মাশরাফি-তাসকিন। এরপর শনিবার দিবাগত রাতের ভোর ৫টায় নামবেন ফরহাদ রেজা ও ইয়াসির আলী।দেশে কয়েকদিন থেকে বুধবার আবার লন্ডনের উদ্দেশ্যে উড়াল দেবেন মাশরাফী। বৃহস্পতিবার লন্ডনে বিশ্বকাপের সব অধিনায়ককে নিয়ে আইসিসির আনুষ্ঠানিক আয়োজনে থাকতে হবে তাকে। ওই দিনই যাবেন কার্ডিফে। দুবাই থেকে কার্ডিফে ফিরবেন তামিমও।

এদিকে পারিবারিক কাজে জ্যামাইকায় ফিরেছেন বাংলাদেশ দলের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। কার্ডিফে তিনিও দলের সঙ্গে যোগ দিবেন।বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডের বাকি ১৩ ক্রিকেটার একসঙ্গেই থাকছেন। শনিবার ডাবলিন থেকে লন্ডন হয়ে তারা যাবেন লেস্টারে। সেখানে বিশ্রাম শেষে তিন দিন অনুশীলন করবে দল। বৃহস্পতিবার লেস্টার ছেড়ে কার্ডিফে যাবে পুরো দল।

আগামী ২৬ ও ২৮ মে কার্ডিফে ভারত ও পাকিস্তানের বিপক্ষে আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। টাইগারদের বিশ্বকাপ মিশন শুরু হবে ২ জুন, ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *