274096

ক্রিকেটার ভাইয়াদের অনুসরণ করে ক্রিকেট কন্যাদের রেস্টুরেন্ট

নিউজ ডেস্ক।। মোহাম্মদ আশরাফুল, নাফীস ইকবাল, সাকিব আল হাসানের পর অনেক ছেলে ক্রিকেটারই খুলেছেন রেস্টুরেন্ট ব্যবসা। এবার নারী দিবসে চমক নিয়ে উদ্বোধন হলো ক্রিকেট কন্যাদের প্রথম রেস্টুরেন্ট। সাথিরা জাকির জেসি, রুমানা আহমেদ ও শুকতারা রহমান নিয়েছেন এমন সাহসী উদ্যোগ। মিরপুরে শুরু হচ্ছে তাদের ‘টি-২০ ক্যাফে লাউঞ্জ’। নিজেদের অভিষ্যৎ ভাবনা থেকেই ছেলে ক্রিকেটারদের দেখে তাদের এমন এগিয়ে যাওয়ার দারুণ পদক্ষেপ নিয়েছেন বলে জানান তারা। তারা মনে করেন এখান থেকে অনুপ্রাণিত হবেন অন্য নারী ক্রিকেটারও।

আমাদের সাফল্যের চিত্র থাকবে দেয়ালে দেয়ালে: জেসি : আসলে আমরা মেয়েরা যারা ক্রিকেট খেলি তাদের চাকরি করার আর সুযোগ থাকে না। খেলা শেষ করে বয়সও থাকে না নতুন করে চাকরির চিন্তা করার।

এ দেশে নারী ক্রিকেটে অনেক উন্নতি হয়েছে। কিন্তু এখনো সেটি আমাদের ভবিষ্যৎ নিরাপত্তা দিতে পারছে না। ক্রিকেট ছাড়লে কি হবে সেই চিন্তা থাকছেই। তাই ক্রিকেটার ভাইয়াদের দেখেই চিন্তা করেছি এমন একটা রেস্টুরেন্ট করার। ভালো লাগছে শেষ পর্যন্ত সেটি করতে পারছি। এখন আমরা তিনজন আছি। পরে আরো বড় আকারে করবো। সত্যি কথা বলতে এই চিন্তা কিন্তু আমাদের ভবিষ্যতের আর্থিক নিরাপত্তার কথা ভেবেই।

রুমানা বললেন, আমরাও পারি : গেল বছর অনেক খেলা ছিল আমাদের। কিন্তু ২০১৯ দেখেন তেমন কোনো ম্যাচ নেই। ক্রিকেটারদের জীবনটাও এমন- কখনো ভালো তো কখনো মন্দ। এখন আমরা অনেক সুযোগ পাচ্ছি, আমাদের ক্রিকেট অনেক এগিয়েছে। কিন্তু সেই তুলনাতে আমাদের ভবিষ্যতের নিরাপত্তা কিন্তু বাড়েনি। সাকিব ভাইদের দেখে এই রেস্টুরেন্টের চিন্তা করি আমরা।

আমি মনে করি এটি নারী ক্রিকেটারদের আত্মবিশ্বাস বাড়াবে। কারণ এখনই ভাবতে হচ্ছে ক্রিকেট ছেড়ে আমরা কি করবো। এখানে ক্রিকেটে নারী সংগঠক বা ম্যানেজার হওয়াও কঠিন। হয়তো সংসার করবো, তার পরও ভাবতে হয় জীবনে ভালো থাকার কথা। সে জন্য অর্থের প্রয়োজন। আমার কাছে মনে হয়েছে ক্রিকেটের সঙ্গে থেকে রেস্টুরেন্ট ব্যবসাটা করা সহজ হবে। আবার ভালো মুনাফাও হয়। এই রেস্টুরেন্টের নাম রেখেছি আমরা ‘টি-২০ ক্যাফে লাউঞ্জ’। যা প্রতীক হতে পারে যে ‘আমরাও পারি’।

ভালো লাগছে ওদের দেখে : শুকতারা : আসলে এই রেস্টুরেন্টটা রুমানা ও জেসি আপুর সঙ্গে আমার স্বামী (ইফতেখারুল ইসলাম) শুরু করতে যাচ্ছে। সে কারণে আমিও আছি ওদের সঙ্গে। আসলে রুমানা ও জেসি আপুর এই উদ্যোগ দেখে আমিও ভীষণ খুশি। অবশ্যই এটি নারী ক্রিকেটারদের ভবিষ্যৎ ভাবনা থেকেই আসছে। আমি মনে করি এতে আমাদের মেয়ে ক্রিকেটাররা আরো বেশি অনুপ্রাণিত হবে। উৎস: মানবজমিন।

ad

পাঠকের মতামত