180246

মাহমুদ উল্লাহ-আরিফুলের ব্যাটে খুলনার চ্যালেঞ্জিং স্কোর

ইনিংসের শুরুতে খুলনার ব্যাটিং দেখে মনে হয়েছিল গতকাল সিলেট সিক্সার্সের মত কম রানে শেষ হবে না তো তাদের ইনিংস? কিন্তু মাহমুদ উল্লাহ যেখানে আছেন সেখানে এত তাড়াতাড়ি আশাহত হওয়ার কিছু নেই। খুলনা অধিনায়ককে সঙ্গ দিলেন আরিফুল হক এবং ব্র্যাথওয়েট।

সব মিলিয়ে চিটাগং ভাইকিংসের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭০ রান তুলতে সক্ষম হলো খুলনা টাইটানস। তরুণ স্পিডস্টার তাসকিন আহমেদ ৩ উইকেট নিয়েছেন
মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় টসে জিতে খুলনা টাইটানসকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় চিটাগং ভাইকিংস। ব্যটিংয়ে নেমে মহাবিপদে পড়ে খুলনা। দলীয় ৬ রানেই সানজামুলের বলে সৌম্য সরকারের তালুবন্দি হন চ্যাডউইক ওয়লটন (৫)। ৭ রানের ব্যবধানে লিঙ্গারকে (২) বোল্ড করে দ্বিতীয় শিকার ধরেন সানজামুল। দলীয় ২৯ রানে অপর ওপেনার নাজমুল হোসেন শান্ত (৯) মুনারাবিরার শিকার হন।

এমন মহাবিপদের সময় দলের হাল ধরেন অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদ এবং রুশো। রুশোকে (২৫) ফিরিয়ে মঞ্চে আবির্ভাব ঘটে আগের ম্যাচে বল হাতে ঝড় তোলা তাসকিন আহমেদের। ৩৩ বলে ২টি করে চার-ছক্কায় ৪০ রান করা খুলনা অধিনায়ক মাহমুদ উল্লাহকেও এনামুলের ক্যাচে পরিণত করেন তাসকিন।

ততক্ষণে অবশ্য খুলনার ইনিংস দাঁড়িয়ে গেছে। আরিফুল হকের সঙ্গে জুটি বাঁধা ব্র্যাথওয়েট ১৪ বলে ৩০ রানের ঝড় তুলে শুভাশীষ রায়ের বলে বোল্ড হয়ে যান। ২৫ বলে ১ বাউন্ডারি আর ৪ ওভার বাউন্ডারিতে ৪০ রান করা ২৪ বছর বয়সী আরিফুল ইনিংসের শেষ বলে তাসকিনের তৃতীয় শিকার হন।

ad

পাঠকের মতামত