179597

ছেলে-বউয়ের অত্যাচারে ফুটপাতে ঘুমান বৃদ্ধ বাবা!

ভোলা দাসদিনের পর দিন ছেলে-বউয়ের অত্যাচারের শিকার হয়েছেন বৃদ্ধ। তার তিন তিনজন ছেলে রয়েছে। তবুও বৃদ্ধ পিতাকে দিনের পর দিন কাটাতে হচ্ছে ফুটপাতেই। এলাকার মানুষ দয়া করে কিছু খেতে দিলে তবেই ক্ষুধা নিবারণ হচ্ছে তার।

পুত্রবধূদের নির্দেশে ছেলেরা বাড়ি থেকে বের করে দিয়েছে বাবা ভোলা দাসকে। বৃদ্ধের বয়স প্রায় ৯০ ছুঁই ছুঁই। বৃদ্ধের আসল বাড়ি ভারতের বালুরঘাট শহর থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে অটোইর গ্রামে।

১১ বছর আগে স্ত্রী মারা যাওয়ার পর থেকে বালুরঘাটের বঙ্গী এলাকায় দুই ছেলে রাজা দাস ও সোনা দাসের ভাড়াবাড়িতেই থাকতেন তিনি।

জানা গেছে, দুই ছেলের বউ বৃদ্ধকে ঠিক মতো দেখাশুনো করত না। পেট ভরে খেতেও দেয়া হতো না তাকে। এমনকী ছেলেরা কাজে বাইরে চলে গেলে তার ওপর পুত্রবধূরা রীতিমতো অত্যাচার করত।

মাঝে মাঝে ৯০ বছরের বৃদ্ধকে মারধরও করা হতো বলে অভিযোগ। এ অবস্থা সহ্য করতে না পেরে পাঁচদিন আগে কাউকে কিছু না জানিয়েই বাড়ি থেকে বেরিয়ে যান ভোলা দাস।

বালুরঘাটের বিভিন্ন এলাকায় ঘুরতে ঘুরতে অবশেষে খাদিমপুরের সংলাপ ক্লাব পাড়ায় এসে রাস্তার ধারে ফুটপাথে আশ্রয় নেন তিনি।

গত চারদিন ধরে সেখানেই পড়ে আছেন অসহায় ওই বৃদ্ধ। পাড়ার মহিলারা তাকে বাড়ি থেকে ভাত ও অন্যান্য খাবার দিচ্ছেন। ডেঙ্গি ও ঠান্ডার হাত থেকে বাঁচাতে মহিলারা তার জন্য মশারির ব্যবস্থা করেছিলেন। সঙ্গে মাথার উপরে পলিথিনও টাঙিয়ে দেন তারা।

কিন্তু তবুও ফুটপাতে থেকে বৃদ্ধ অসুস্থ হয়ে পড়েন। অবশেষে আর কোনও উপায় না দেখে এলাকার মানুষই থানায় খবর দেন। পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *