178607

বিয়ের পিঁড়িতে বসার আগেই কলেজছাত্রীরএ কেমন আত্মহত্যা, কেন এই আত্যহত্যা?

সাতক্ষীরায় বখাটে কর্তৃক মাথার চুল কেটে নিয়ে অপমান করায় ক্ষোভে-দুঃখে এক কলেজছাত্রী আত্মহত্যা করেছেন বলে তার পরিবারের লোকজন অভিযোগ করেছেন। গত বুধবার বয়ারসিং গ্রামে নিজ বাড়িতে জয়শ্রী মন্ডল (১৭) আত্মহত্যা করেন। এ ঘটনার দুইদিন পর শুক্রবার কলেজ ছাত্রীর বাবা বাদী হয়ে চারজনের নামে শ্যামনগর থানায় আত্মহত্যায় প্ররোচনার মামলা করেন।

জয়শ্রী মন্ডল শ্যামনগর উপজেলার বয়ারসিং গ্রামের মাখন চক্রবর্তীর মেয়ে। তিনি নওয়াবেঁকী মহাবিদ্যালয়ের একাদশ শ্রেণিতে লেখাপড়া করতেন। জয়শ্রী মন্ডলের বাবা মাখন চক্রবর্তী বলেন, জয়শ্রী তিন ভাইবোনের মধ্যে সবার ছোট ছিল। কলেজ যাতায়াতের পথে পার্শ্ববর্তী বড়কুপোট গ্রামের রঞ্জন মন্ডলের ছেলে শেখর মন্ডল প্রায়ই তাকে উত্যক্ত করতো।

তিনি আরো জানান, ঘটনার দিন জয়শ্রী কলেজ থেকে বাড়িতে ফেরার পথে নওয়াবেঁকীর বাঁশের হাটের সামনের রাস্তায় বখাটে শেখর ৩/৪ জন সঙ্গীকে নিয়ে তার পথ রোধ করে। এসময় বাদানুবাদের এক পর্যায়ে তারা ব্লেড দিয়ে জয়শ্রীর মাথার চুল কেটে দেয়।

জয়শ্রীর দাদা কাজল চক্রবর্তী অভিযোগ করে বলেন, চুল কেটে দেয়ার পর জয়শ্রী কাঁদতে কাঁদতে বাড়িতে আসে। কর্মকার বাড়ি পর্যন্ত পৌঁছানো মাত্রই শেখর মন্ডল মোটরসাইকেলযোগে বন্ধুদের নিয়ে সেখানে উপস্থিত হয়ে ফাঁকা রাস্তার মধ্যে জয়শ্রীর ওড়না কেটে নেয়। এসময় জয়শ্রীর ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে শেখর সহযোগীদের নিয়ে পালিয়ে যায়।

তিনি আরো জানান, বাড়িতে ফিরে জয়শ্রী ঘরের মধ্যে ঢুকে কান্নাকাটি করতে থাকে। কারণ জানতে চাইলে পথিমধ্যে তিনি শেখর মন্ডলসহ তার বন্ধুদের হাতে হেনস্থার ঘটনা খুলে বলেন।

সামনের অগ্রহায়ণ মাসের ৬ তারিখে দুর্গাবটি গ্রামের দেবব্রত চক্রবর্তীর সঙ্গে জয়শ্রীর বিয়ের দিনক্ষণ ধার্য থাকায় তারা বিষয়টি চেপে যাওয়ার চেষ্টা করে। কিন্তু সন্ধ্যার পর জয়শ্রী ঠাকুর ঘরের আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা চালায়। এসময় তাকে উদ্ধার করে প্রথমে শ্যমানগর ও পরে সাতক্ষীরা সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।
শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মান্নান আলী জানান, জয়শ্রীর আত্মহত্যা বিষয়টি পরে থানাকে অবহিত করেছেন। এ ঘটনায় জয়শ্রীর বাবা বাদী হয়ে শ্যামনগর থানায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে শেখরসহ চারজনের নামে একটি মামলা দয়ের করেছেন। অভিযুক্ত বখাটেদের গ্রেফতারে পুলিশের একাধিক টিম কাজ করছে বলে তিনি জানান।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *