176461

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

আজ বৃহস্পতিবার ব্লুমফন্টেইনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগে একমাত্র অনুশীলন ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশ সময় দুপুর ২টা থেকে শুরু হবে এই অনুশীলন ম্যাচ।

ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ। এই একাদশের নেতৃত্বে থাকছেন জেপি ডুমিনি। এ ছাড়া অনুশীলন ম্যাচে অংশ নেবেন এবি ডি ভিলিয়ার্স। মূলত অনেকদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকায় এই দুজন নিজেদের ঝালাই করে নেওয়ার জন্য খেলবেন এই ম্যাচটি।

এ ছাড়া দক্ষিণ আফ্রিকার টেস্ট ক্রিকেটার এইডেন মার্করাম ও কেশব মহারাজও খেলবেন এই ম্যাচে। দলে আছেন আন্তর্জাতিক ক্রিকেট খেলা বিউরান হেনড্রিক্স, অনেক দিন থেকেই জাতীয় দলের আশেপাশে থাকা ব্যাটসম্যান খায়া জন্ডো এবং গত বছর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশে খেলে যাওয়া উঠতি অলরাউন্ডার উইয়ান মাল্ডার।

বাংলাদেশ এই ম্যাচে পাচ্ছে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও সহঅধিনায়ক সাকিব আল হাসানকে। মাশরাফি অনেকদিন হলো টেস্ট খেলেন না। তাই তাকে মিস করেছে বাংলাদেশ। আর সাকিব সম্প্রতি টেস্ট থেকে বিশ্রাম চেয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ছুটি চেয়েছিলেন। এ ছাড়াও বাংলাদেশ দ্বিতীয় টেস্টে পায়নি তামিম ইকবালকে। ইনজুরির জন্য মাঠের বাইরে থাকা তামিমের এই ম্যাচেও মাঠে ফেরার সম্ভাবনা কম।

ad

পাঠকের মতামত