174903

ঢাকা-সিলেট ম্যাচ দিয়ে ৩ নভেম্বর শুরু হবে বিপিএল

জাতীয় দল দক্ষিণ আফ্রিকায়। সেপ্টেম্বর মাসের বাকি দিন আর পুরো অক্টোবর মাস দেশের বাইরে থাকবে টাইগার ক্রিকেটাররা। বিপিএল শুরুর তিন আগে (৩০ অক্টোবর) দেশে ফিরে আসবে জাতীয় দল।

এখন সবার চোখ তাই দক্ষিণ অফ্রিকার দিকে; কিন্তু এর মধ্যে ভিতরে ভিতরে চলছে বিপিএল প্রস্তুতি। শুধু প্রস্তুতিই নয়, বিপিএলের ভেন্যু ও ফিকশ্চার চূড়ান্ত। আগেই জানা, আগের চারবারের মত এবার আর রাজধানী ঢাকায় শুরু হবে না বিপিএল। এবারের প্রথম ভেন্যু সিলেট।

আগামী ৩ নভেম্বর থেকে সিলেট ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াবে বিপিএলের জমজমাট ৫ম আসর। আগের বারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের সাথে উদ্বোধনী ম্যাচে অংশ নেবে সিলেট সিক্সার্স নাম নিয়ে আবার নতুন করে আসা সিলেটের স্বাগতিকরা।

প্রথম দিন দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে গতবারের রানার্সআপ রাজশাহী কিংস ও রংপুর রাইডার্স। যেহেতু এবারের আসর শুরু হচ্ছে শুক্রবার। তাই প্রথম ম্যাচ শুরু হবে দুপুর আড়াইটায়। আর দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সোয়া সাতটায়।

শুক্রবার ছাড়া প্রতিদিন খেলা শুরু হবে দুপুর দুইটায়। আর শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন প্রথম ম্যাচ শুরু হবে দুপুর আড়াইটায়। আর পরের খেলা ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে।

৩ থেকে ৭ নভেম্বর পাঁচদিন খেলা হবে সিলেটে। তবে এর মধ্যে ৫ নভেম্বর বিরতি। ৪ নভেম্বর দ্বিতীয় দিন প্রথম ম্যাচটিও খেলবে সিলেট সিক্সার্স। প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর দ্বিতীয় দিন সন্ধ্যার ম্যাচটি খেলবে খুলনা টাইটান্স ও ঢাকা ডায়নামাইটস।

৬ নভেম্বর প্রথম ম্যাচের প্রতিদ্বন্দ্বী দল চিটাগাং ভাইকিংস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর দ্বিতীয় ম্যাচটি খেলবে সিলেট সিক্সার্স ও রাজশাহী কিংস। ৭ নভেম্বর প্রথম ম্যাচে প্রতিদ্বন্দ্বীতা করবে রংপুর রাইডার্স ও চিটাগাং ভাইকিংস। আর সন্ধ্যায় দ্বিতীয় ম্যাচ খেলবে সিলেট সিক্সার্স ও খুলনা টাইটান্স।

৮ ও ৯ নভেম্বর বিরতি। তারপর ১০ নভেম্বর থেকে শুরু দ্বিতীয় পর্ব। ওই পর্বে খেলা হবে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। ঢাকা পর্বে খেলা হবে ২১ নভেম্বর পর্যন্ত। ঢাকায় দ্বিতীয় পর্বের আয়ুস্কাল ১১ দিন হলেও মাঝে থাকবে তিনদিন বিরতি। এরপর ২২-২৩ নভেম্বর বিশ্রাম ও যাতায়াতের জন্য দু’দিন বিরতি।

২৪ নভেম্বর থেকে শুরু চট্টগ্রাম পর্ব। এরপর আবার ঢাকায় ফিরবে বিপিএল। ১২ ডিসেম্বর সন্ধ্যায় শেরে বাংলায় ফাইনাল।

ad

পাঠকের মতামত