363640

৯৯ কোটি টাকার লটারি জেতা সেই রায়ফুলের বাড়ি নোয়াখালী

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে ৯৮ কোটি ৮০ লাখ টাকার লটারি জিতে সাড়া ফেলে দিয়েছেন প্রবাসী বাংলাদেশি মোহাম্মদ রায়ফুল (৩৬)। ১২ বছর ধরে আবুধাবিতে বসবাস করেন রায়ফুল। তবে তার বাড়ি নোয়াখালীর হাতিয়া উপজেলার চর কিং ইউনিয়নের দক্ষিণ চর ঈশ্বর রায় গ্রামে। রায়ফুলের বাবা ও মা মারা গেছেন। চার ভাইয়ের মধ্যে তিনি তৃতীয়।

রায়ফুলের স্ত্রী ইশরাত জাহান স্থানীয় সাংবাদিকদের জানান, তার স্বামী ফোনে লটারি জেতার খবর তাকে জানিয়েছেন। গত মঙ্গলবার রাত ১০টার দিকে তিনি ফোন করেন। এরপর রায়ফুলের লটারি জেতার খবর পৌঁছে যায় গোটা হাতিয়া উপজেলায়। খবর পেয়ে তার গ্রামের বাড়িতে ভিড় করেছেন অনেকে।

পারিবারিক সূত্র জানিয়েছে, রায়ফুলের বড় ভাই বাবুল উদ্দিন একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। বর্তমানে অসুস্থ হয়ে বাড়িতে আছেন। মেজ ভাই সাইফুল ইসলাম স্থানীয় একটি মসজিদে ইমামতি করেন। ছোট ভাই রুবেল উদ্দিন সৌদি আরবে থাকেন পাঁচ বছর ধরে।

রায়ফুলের স্ত্রী ইশরাত জাহান বলেন, ২০২১ সালের ২৪ মার্চ তাদের বিয়ে হয়। তাদের এক কন্যাসন্তান আছে। বাড়িতে রায়ফুলের কোনো বসতঘর নেই। বিয়ের পর থেকে স্ত্রী নিয়ে শ্বশুরবাড়িতেই থাকেন। আগামী ১০ জানুয়ারি রায়ফুলের দেশে ফেরার কথা। স্বামী এবার দেশে এসে বাড়ি করবেন বলে তিনি জানান।

উল্লেখ্য, আবুধাবিতে নতুন বছরের প্রথমে ‘বিগ টিকিট র‌্যাফেল ড্র’তে ২৪৭ সিরিজের সবচেয়ে বড় পুরস্কারটি জিতে নেন রায়ফুল। খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার লটারির ফল ঘোষণা করেন আয়োজকরা। পুরস্কার জেতা রায়ফুলের টিকিট নম্বর ০৪৩৬৭৮। গত ১০ ডিসেম্বর টিকিটটি কিনেছিলেন তিনি।

আল আইনে একটি কোম্পানিতে পিকআপচালক হিসেবে কাজ করেন রায়ফুল। ৯ বছর ধরে তিনি টিকিট কিনছেন। যে টিকিটে তিনি পুরস্কার পেয়েছেন, তা ২০ বন্ধু মিলে অনলাইনে কিনেছিলেন। তারা সবাই এখন পুরস্কারের অর্থ ভাগ করে নেবেন।

আবুধাবি এয়ারপোর্ট ও শহরের উন্নয়নের জন্য ১৯৯২ সালে এ বিগ টিকিট লটারি চালু হয়। লটারির ড্র প্রতি মাসে অনুষ্ঠিত হয়। প্রতি মাসেই প্রথম পুরস্কারের টাকার মূল্যও পরিবর্তন হয়।

 

ad

পাঠকের মতামত