362825

মায়ের বিয়ে দিয়ে কান্নায় ভেঙ্গে পড়লেন মেয়ে

নিউজ ডেস্ক।। জীবন একটাই। আনন্দে, ভালবাসায় তা কাটানো উচিত। কিন্তু সমাজের চাপে মহিলাদের পক্ষে অনেক ক্ষেত্রেই তা সম্ভব হয় না। বিশেষত বিবাহবিচ্ছেদ বা স্বামীহারা মহিলাদের পক্ষে জীবন থেকে যে প্রেম, ভালোবাসা শব্দটাই মুছে যায়। কিন্তু সম্প্রতি ভারতে ঘটেছে এক বিস্ময়কর ঘটনা। ৩২ বছর বয়সী মায়ের বিয়ে দিলেন তার মেয়ে।

মায়ের বিয়ে নিয়ে খুশির অন্ত ছিল না মেয়ের। শুরু থেকে শেষ পর্যন্ত মায়ের বিয়ের সবকিছু তদারকি করেছে, খুঁটিনাটির ছবি তুলে টুইটারে পোস্ট করেছেন। কিন্তু সর্বশেষ পোস্টে আবেগে ভাসিয়েছে নেটিজেনদের।

তিনি লিখেছেন, ‘মায়ের বিয়ে হচ্ছে, আমার বিশ্বাসই হচ্ছে না’। সাথে মায়ের মেহেদী পরার ছবি। মায়ের এই সিদ্ধান্তে মেয়ের খুশি স্পষ্ট। সামাজিক যোগাযোগ মাধ্যমে সকলে শুভকামনায় ভাসিয়েছেন মা-মেয়েকে।

সম্পূর্ণ ঘটনাটি টুইটারে শেয়ার করেছেন alphaw1fe নামের এক ব্যবহারকারী। হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, কিশোরী জানিয়েছে, তার মা ১৫ বছর একা থাকার পর আবার বিয়ে করছেন। মেয়ে হিসেবে এটা তার জন্য খুবই আনন্দের সময়। তিনি জানান, মা ভালোবাসার জন্য অনেক কষ্ট সহ্য করেছেন। সমাজের ভ্রুকুটি, তির্যক মন্তব্যের ঊর্ধ্বে মেয়েদের নিজের ব্যক্তিগত সিদ্ধান্ত নেওয়াও যে কতটা কঠিন হতে পারে, তা-ই যেন উঠে এসেছে তার কথায়।

ওই কিশোরী জানিয়েছেন, মাত্র ১৭ বছর বয়সেই বিয়ে হয়ে যায় তার মায়ের। যার সাথে তার মায়ের বিয়ে হয়েছিল, তিনি মায়ের স্কুলের ফিও দেননি। ফলে পড়াশোনাও থমকে যায় তার মায়ের। শুধু তাই নয়, তার বয়স যখন মাত্র ২ বছর, তখনই দু’জনকেই ছেড়ে বিয়ে ভেঙে চলে যায় তার বাবা।

 

ad

পাঠকের মতামত