362373

স্বজনরা নিচ্ছেন লাশ দাফনের প্রস্তুতি, বাবার লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষা দিলেন নিছা

নিউজ ডেস্ক।। রোববার ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন কমলগঞ্জের সাবেক কৃতি ফুটবলার মিজানুর রহমান বাবু (৪৪)। বিকাল সাড়ে ৪টায় তার জানাজা।

শোকে বিহ্বল স্বজনরা নিচ্ছেন লাশ দাফনের প্রস্তুতি। এমন অবস্থায় বাবার লাশ বাড়িতে রেখে রাজিয়া ইসলাম নিছা নামের এক শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন। রোববার কমলগঞ্জের পতনঊষার এলাকায় এ ঘটনা ঘটে।

পরীক্ষার্থী নিছা কমলগঞ্জের পতনঊষার স্কুল এন্ড কলেজের ছাত্রী। তিনি উপজেলার কালী প্রসাদ উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রে অংশগ্রহণ করে পরীক্ষা দিচ্ছেন। বাবার মৃত্যুতে ভেঙে পড়া পরীক্ষার্থী নিছা
স্বজন, সহপাঠী ও শিক্ষকদের উৎসাহে এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনের পরীক্ষায় অংশ নিতে কেন্দ্রে যান।
নিছার স্বজনরা জানান, রোববার সকালে নিজ বিদ্যালয়ের শিক্ষকদের আর সহপাঠীর সহযোগিতায় চোখের পানি মুছতে মুছতে সে কেন্দ্রে যায়।

পরে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের সহযোগিতায় এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে ভূগোল ও পরিবেশ পরীক্ষায় অংশ নেয়। পতনঊষার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফয়েজ আহমেদ বলেন, পরীক্ষার্থী নিছার বাবার মৃত্যুর বিষয়টি আমরা শুনে সকালেই তার বাড়িতে ছুটে যাই।

পরে তাকে সান্তনা দিয়ে পরীক্ষা দেয়ার জন্য পরীক্ষা কেন্দ্রে নিয়ে যাই। আলাপকালে পরীক্ষা কেন্দ্রের সচিব কালী প্রশাদ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সত্যেন্দ্র কুমার পাল বলেন, নিছা সবার সঙ্গে স্বাভাবিকভাবেই পরীক্ষা দিয়ে বাড়ি ফিরেছে। পরীক্ষা চলাকালীন সময়ে আমরা তার সার্বক্ষণিক খোঁজখবর রাখি।

ad

পাঠকের মতামত