360275

ঘুমন্ত স্ত্রীকে পেট্রল ঢেলে পুড়িয়ে দেয়ার অভিযোগে স্বামী আটক

মৌলভীবাজারের বড়লেখার দক্ষিণভাগের দক্ষিণ ইউনিয়নের হরিপুর গ্রামে রোববার (৪ জুলাই) ভোরে বাবার বাড়িতে ঘুমন্ত অবস্থায় স্ত্রী (রহিমা) এর গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে ঝলসে দিয়েছেন তার পাষান্ড স্বামী।

এতে রহিমার হাত-মুখসহ শরীরের প্রায় ৬৩ শতাংশ পুড়ে গেছে। আশঙ্কাজনক অবস্থায় তাকে সিলেট ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে। এই ঘটনায় পুলিশ রহিমার স্বামী অভিযুক্ত শিপন আহমদকে আটক করেছে।

স্বামী ও তার পরিবারের লোকজনের নির্যাতন সইতে না পেরে রহিমা বাবার বাড়িতে আশ্রয় নিয়েছিলেন। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি অভাগী স্ত্রীর।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের হরিপুর গ্রামের রফিক উদ্দিনের মেয়ে রহিমা বেগমের সঙ্গে প্রায় তিন বছর আগে একই ইউনিয়নের আরেঙ্গাবাদ গ্রামের মুকুল মিয়ার ছেলে শিপন আহমদের বিয়ে হয়।

বিয়ের পর থেকে পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে রহিমার সঙ্গে স্বামী ও তার পরিবারের লোকজনের ঝগড়া হতো। এতে স্বামী ও তার স্বজনরা রহিমাকে নির্যাতন করতো। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিরা কয়েকবার সমাধান করে দিলেও কোনো লাভ হয়নি। এরপরও তাদের মধ্যে ঝগড়া লেগে থাকতো।

এদিকে স্বামী ও তার স্বজনদের নির্যাতন সইতে না পেরে প্রায় সাতমাস আগে এক সন্তানকে নিয়ে স্বামীর বাড়ি থেকে বাবার বাড়ি হরিপুর গ্রামে চলে আসেন রহিমা। সন্তানকে দেখার অজুহাতে প্রায়ই শ্বশুর বাড়িতে যেতে রহিমার স্বামী শিপন আহমদ। শনিবারও (৩ জুলাই) এভাবে শিপন সন্তানকে দেখতে শ্বশুর বাড়িতে যা। রাতে সেখানে ঘুমান তিনি।

কিন্তু ভোর পাঁচটার দিকে ঘুমন্ত অবস্থায় স্ত্রী রহিমা বেগমের গায়ে পেট্রল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে দেন শিপন। ঘটনার পরই তিনি পালিয়ে যান। রহিমার চিৎকার শুনে স্বজনরা তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় হাসপাতালের চিকিৎসকরা তাকে সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করেন। ঘটনার খবর পেয়ে অভিযুক্ত শিপনকে গ্রেপ্তারে অভিযানে নামে পুলিশ। রোববার বেলা আড়াইটার

দিকে উপজেলার পশ্চিম হাতলিয়া এলাকা থেকে শিপনকে গ্রেপ্তার করে পুলিশ।
বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বরত ডা. মো ফয়জুল ইসলাম রোববার বিকেল বলেন, সকালে রহিমা বেগমকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তার হাত-মুখসহ শরীরের ৬৩ শতাংশ পুড়ে গেছে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত শিপনকে গ্রেপ্তার করেছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

 

ad

পাঠকের মতামত