359137

প্রেসিডেন্টকে চড় মারার মাশুল কতটা হবে?

ডেস্ক রিপোর্ট।। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোকে থাপ্পড় দেওয়া সেই তরুণের নাম ড্যামিয়েন টারেল। ওই তরুণের বয়স ২৮ বছর।এর আগেও তার অপরাধের রেকর্ড রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আলজাজিরার বরাতে জানা যায়, একজন গণ্যমান্য ব্যক্তিকে হামলার অভিযোগ আনা হবে তার বিরুদ্ধে। এতে তার সর্বোচ্চ তিন বছরের কারাদণ্ড ও ৪৫ হাজার ইউরো জরিমানা হতে পারে। বর্তমানে তাকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

এছাড়াও তিনি মধ্যযুগীয় তলোয়ারযুদ্ধের ভক্ত। বিভিন্ন উগ্র-ডানপন্থী ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সে। তিনি মার্শাল আর্টসের স্থানীয় একটি ক্লাব পরিচালনা করতেন। এতে ঐতিহাসিক ইউরোপীয় মার্শাল আর্টস ও ঐতিহ্যবাহী তলোয়ার চালনা চর্চা করতেন।

গত ৮ জুন জনসংযোগের সময় ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে সজোরে থাপ্পড় মারেন এক ব্যক্তি। সেখানে ভিড় জমানো জনতার সঙ্গে হাত মিলিয়ে কথা বলার সময় এ ঘটনা ঘটে। তৃতীয়বারের মতো জনসম্মুখে হামলার স্বীকার হন তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি এক্সপ্রেসের এক প্রতিবেদনে জানা যায়, এর আগে ২০১৭ সালের মার্চে প্যারিসে আয়োজিত একটি কৃষি প্রদর্শনীতে এক বিক্ষোভকারীর হাতে ডিম হামলার শিকার হয়েছিলেন এমান্যুয়েল ম্যাক্রোঁ। ২০১৬ সালেও প্যারিসে একদল বিক্ষুব্ধ জনতা তার দিকে ডিম ছুড়েছিল। সেই সময় শ্রম আইন সংস্কারের বিরুদ্ধে দেশটির কট্টর-বামপন্থী ট্রেড ইউনিয়নের সদস্যদের ডাকা ধর্মঘট থেকে ম্যাক্রোঁকে লক্ষ্য করে ডিম ছোড়া হয়।

 

ad

পাঠকের মতামত