358335

বিয়ের অনুষ্ঠানে ৯৫ জনের করোনা পজিটিভ, কনের বাবার মৃত্যু

ডেস্ক রিপোর্ট।। ভারতের রাজস্থানে একটি গ্রামের বিয়ের অনুষ্ঠানে এক দিনেই করোনা শনাক্ত হয়েছে ৯৫ জনের। এ সময় মৃত্যু হয়েছে কনের বাবার।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাজস্থান সরকার বিয়ের অনুষ্ঠান বন্ধ রাখতে কড়া বিধিনিষেধ জারি করলেও গত ২৫ এপ্রিল রাজ্যটির শিয়ালোকালা গ্রামে ওই বিয়ের অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম বিজনেজ টুডে থেকে এ খবরে এ নিশ্চিত হওয়া গেছে।

স্থানীয় বাসিন্দা সুরেন্দ্র শেখাওয়াত বলেন, ‘গ্রামের ৯৫ জন করোনা আক্রান্ত। গত ২৫ এপ্রিল এখানে বিয়ের অনুষ্ঠান ছিল। মানুষ তখন যেন ভুলেই গিয়েছিল করোনার কথা।

নমুনা পরীক্ষার পরেও সবাই ঘুরে বেড়িয়েছে। এখন সবার টনক নড়েছে। ঘরে ঢুকে বসে আছে পুরো গ্রাম।’ এপ্রিলের শেষে সেই বিয়ের অনুষ্ঠান শেষ হওয়ার পর প্রথম সংক্রমণ শনাক্ত হয় কনের বাবা পাপ্পু সিংয়ের শরীরে।

পুনম নামে এক নারী জানান, শিয়ালোকালা গ্রামের নাম শুনতেই এখন অন্য গ্রামের লোকজন ভয় পাচ্ছে। দুধ, সবজির মতো জরুরি পণ্যও পাওয়া যাচ্ছে না এখানে। এদিকে গ্রামটিতে পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় চিকিৎসা পাচ্ছেন না আক্রান্তেরা।

কনের মা বিমলা বলেন, ‘পরিবারের প্রত্যেকে এখন করোনা পজিটিভ। প্রশাসন এসে ওষুধ দিয়ে চলে গেছে সেই কবে। তার পরে কেউ আর খবর নিতে আসেনি। আমাদের ভয় করছে। ছোট ছোট বাচ্চা রয়েছে বাড়িতে। দোকানে গেলে কেউ জিনিস বিক্রি করতে চাইছে না। বাড়িতে দুধ, তরিতরকারি প্রায় নেই। এরপরে কী হবে জানি না।’ বিয়ের ধুমধাম উৎসব করতে গিয়ে শিয়ালোকালা গ্রামটি এখন শোকে স্তব্ধ। পুরো গ্রামজুড়ে যেন নীরবতা।

 

ad

পাঠকের মতামত