355202

ছাড়া পাওয়ার পর যা বললেন ‘শিশুবক্তা’ রফিকুল

নিউজ ডেস্ক।। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে রাজধানীতে যুব অধিকার পরিষদের বিক্ষোভ মিছিল থেকে আটক শিশুবক্তা রফিকুল ইসলামকে আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকেল ৫টার দিকে তার অভিভাবকের জিম্মায় ছেড়ে দেওয়া হয়। পরে তিনি ফেসবুক লাইভে আসেন।

ফেসবুক লাইভে রফিকুল ইসলাম মাদানী বলেন, আমি আপনাদের সামনে এসেছি এটা জানানোর জন্য যে আমি এখন সম্পূর্ণ মুক্ত। মতিঝিল, পল্টন থানায় কিছুক্ষণ ছিলাম। আমি সব বিষয়ে ইনশাল্লাহ পরে কথা বলবো। খুব টায়ার্ড, টায়ার্ড আছি।

তিনি বলেন, আমি শুধু একটা কথাই বলবো, আল্লাহকে সাক্ষী রেখে বলবো, আমি কাউকে দেখানোর জন্য যাইনি। আমার ইসলামী মূল্যবোধ থেকে, যে মোদী বাংলাদেশে আসবে, তাকে লালগালিচা সংবর্ধনা দেওয়া হবে, তাকে লাল গোলাপের শুভেচ্ছা দেওয়া হবে, এগুলো দেখতে একটা মুসলমান হিসেবে খুব খারাপ লাগবে। ’ সেই জন্যই প্রতিবাদ করতে তিনি সেখানে যান বলে জানান।

তিনি গাজীপুরের নিজ মাদরাসার দিকে যাচ্ছেন জানিয়ে বলেন, আমার নিজের মাদরাসায় মাহফিল আছে। সেখানে সবাই যোগদান করবেন। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন। এই বিষয় নিয়ে তিনি পরে কথা বলবেন বলেও জানান।

বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ার সময় দুপুর ১২টার পর তাকে আটক করা হয়। পরে বিকেল ৫টার দিকে অভিভাবকদের জিম্মায় তাকে ছেড়ে দিয়েছে পুলিশ। বিকেল ৫টার দিকে পল্টন থানা থেকে তার অভিভাবক এসে তাকে নিয়ে যান।

এর আগে দুপুর ১২টার দিকে মতিঝিল শাপলা চত্বরে ছাত্র অধিকার পরিষদ মিছিল বের করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। আধঘণ্টা ধরে চলা এ সংঘর্ষে বেশ কয়েকজন আহত হন। এ সময় শিশুবক্তা রফিকুল ইসলামসহ ১১ জনকে আটক করে পুলিশ।

 

ad

পাঠকের মতামত