355087

তামিমা যেন পালাতে না পারেন, এয়ারলাইন্সকে আইনি নোটিশ

খেলাধূলা ডেস্ক : ক্রিকেটার নাসির হোসেনের স্ত্রী বিমানবালা তামিমা সুলতানা তাম্মি যেন বিদেশে যেতে না পারেন সেজন্য সৌদি এয়ারলাইন্সকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। আজ সোমবার দুপুরে তামিমার সাবেক স্বামী রাকিব হাসানের পক্ষে তার আইনজীবী ইশরাত হাসান ডাকযোগে এ নোটিশ পাঠান।

আইনজীবী ইশরাত হাসান বলেন, তামিমা নৈতিক স্খলন ও ফৌজদারি মামলার আসামি। তিনি যেহেতু এয়ারহোস্টেস হিসেবে কাজ করেন, কাজের মাধ্যমে দেশ থেকে পালিয়ে যেতে পারেন। এ জন মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সৌদি এয়ারলাইন্সকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

এর আগে ২৪ ফেব্রুয়ারি ক্রিকেটার নাসির হোসেন ও তার সদ্য বিবাহিত স্ত্রী তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে রাকিবের করা মামলা গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছিলেন আদালত। মামলার আর্জিতে তামিমার বয়স ২৯ এবং রাকিবের বয়স ৩২ বছর লেখা হয়েছে। আর ক্রিকেটার নাসিরের বয়স ৩০ বছর।

মামলায় অভিযোগ করা হয়, রাকিবকে ডিভোর্স না দিয়েই ক্রিকেটার নাসির হোসেনকে বিয়ে করেছেন তামিমা। এ বিষয়ে উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) তিনি করেছিলেন। আদালতে দেওয়া আর্জিতে বলা হয়, তামিমার সঙ্গে রাকিবের বিয়ে হয় ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি। তাদের আট বছরের একটি মেয়েও রয়েছে। তামিমা পেশায় একজন কেবিন ক্রু এবং সৌদি এয়ারলাইন্সে কাজ করেন।

পেশাগত দায়িত্বের অংশ হিসেবে গত বছরের মার্চে সৌদি আরবে গিয়ে তিনি লকডাউনে আটকা পড়েন। তবে ফোন ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তার সঙ্গে যোগাযোগ ছিল বলে রাকিবের ভাষ্য। রাকিব হাসান বলেছেন, চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি তামিমা ও নাসিরের বিয়ের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সেখান থেকেই বিষয়টি তিনি জানতে পারেন।

রাকিবের অভিযোগ, আগের বৈবাহিক সম্পর্ক চলমান থাকা অবস্থায় তামিমা নতুন বিয়ে করেছেন, যা ‘অবৈধ’। মামলার আর্জিতে দণ্ডবিধির ৪৯৪ ও ৪৯৭ ধারায় অভিযোগ আনা হয়েছে নাসির ও তামিমার বিরুদ্ধে, যাতে অপরাধ প্রমাণিত হলে সর্বোচ্চ সাত বছরের কারাদণ্ড ও অর্থদণ্ডের সুযোগ রয়েছে।

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *