354667

শুধু হাত তুলেই আয় করেন মাসে ৬৩ লাখের বেশি

সপ্তাহে ২৩ বা ২৪টি বেশি শুটিং বা ফটোশুটের কাজ করেন না তিনি।কারণ বেশি টাকা এখন রোজগার করার ইচ্ছা নেই। বয়স বেশি নয়। মাত্র ৩৪।

পেশা পর্দার সামনে মুখ দেখানো বা নাচা বা অভিনয় নয়। শুধু ক্যামেরার সামনে হাত তোলা তার কাজ। আর এই হাত দেখিয়েই মাসে আয় প্রায় ৭৫ হাজার ডলার (৬৩ লাখ টাকার বেশি)। নিউইয়র্কের এ তরুণের নাম রে মারটেল মুর ।

রে মারটেল মুর দ্যা আর্থস্টাইলকে গত মঙ্গলবার বলেন, একটি কাজের জন্য সর্বোচ্চ তিনি ৪ হাজার ডলারও পেয়েছেন, অর্থাৎ ৩ লাখ টাকার বেশি!হাজারো বিজ্ঞাপনে ব্যবহৃত হয়েছে এই মডেল, অভিনেতার হাত। কোথাও কোমল পানীয়ের গ্লাস, কোথাও মোবাইল ফোন।

বিজ্ঞাপন নির্মাতা স্টিভেন স্লুভ বলেন, তার হাতের আকৃতিটা ছবি তোলা ও ভিডিও করার জন্য একদম জুতসই। খুব বড় নয়, আবার ছোটও নয়।চামড়ার রংও ছবি বা ভিডিও সম্পাদনার ক্ষেত্রে জুতসই।

চিপসের প্যাকেট বা মোবাইল ফোন, যাই মুরের হাতে ধরিয়ে দেওয়া হোক না কেন, বেশ মানিয়ে যায়।কিন্তু কেবল সুন্দর হাত থাকলেই আপনি হাতের মডেল হতে পারবেন না। আপনাকে এর সঠিক যত্ন নেওয়ার উপায় ও ব্যবহারও জানতে হবে। হাত দুটোকে ক্যামেরার উপযোগী করার জন্য মুর প্রতিদিন প্রায় ৩০ বার ময়েশ্চেরাইজার ব্যবহার করেন।সেজন্যই মুরের হাতের এতো কদর।

রে মারটেল মুর বলেন, সপ্তাহে দুবার তাকে ম্যানিকিওর করাতে হয়। তার ঘরজুড়ে আছে নানা রকম লোশন আর তেল। ত্বকের যত্নের জন্য অবশ্য লোশনের চেয়ে তেলটাই তাঁর পছন্দ। কাপড় বা থালাবাসন ধোয়া তাঁর জন্য একপ্রকার নিষিদ্ধ। কারণ, সাবান বা ডিটারজেন্ট ত্বকের জন্য ক্ষতিকর হতে পারে।ছবিতে দেখে খুব সহজ মনে হলেও কিছু কিছু শুটের জন্য অনেক পরিশ্রম করতে হয়।

এর আগে বিজনেস ইনসাইডারকে দেওয়া এক ইন্টারভিউতে তিনি বলেন, সামান্য একটা হাতের ছবি তুলতে কখনো কখনো ১২ ঘণ্টা লেগে যায়। মুর বলেন, ‘কয়েক সেকেন্ডের জন্য দুই হাত তুলে রাখা সহজ। কিন্তু আপনাকে যদি বলা হয় ফটোশ্যুটের জন্য ১২ ঘন্টা হাত দুই হাত তুলে রাখতে হয়, নড়াচড়া করা যাবে না, সেটা কিন্তু কঠিন।’এমন কঠিন দায়িত্ব্ও কখনো কখনো পালন করতে হয় তাকে।

 

ad

পাঠকের মতামত