354710

প্রকাশ্যে প্রেম প্রস্তাব, ভিডিও ভাইরাল হতেই এ কী পরিণতি হলো যুগলের!

ডেস্ক রিপোর্ট।। ভালোবাসা কি অপরাধ? হ্যাঁ, অন্তত পাকিস্তানের লাহোর বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে তা অপরাধই। আর এই অপরাধেই শাস্তি পেতে হল এক পড়ুয়া যুগলকে।

কী এমন করেছিলেন তারা? প্রকাশ্যে ভালবাসা জাহির করেছিলেন। তার চেয়ে বড় অপরাধ, তরুণী হাঁটু মুড়ে বসে প্রেমিককে ‘ভালোবাসি’ বলেছিলেন।

সেই ঘটনার জেরেই দু’জনকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হল। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে পাকিস্তানি তরুণ ও তরুণীর ভিডিওটি। প্রেমিকের জন্য লাল গোলাপ নিয়ে এসেছিলেন তরুণী। বিশ্ববিদ্যালয় চত্বরে সকলের সামনেই হাঁটু মুড়ে বসে পড়েন। লাল গোলাপ এগিয়ে দিয়ে প্রেমিককে বলেন ‘ভালবাসি তোমায়’। উল্লাসে ফেটে পড়ে উপস্থিত জনতা।

হিজাব পরা এক পড়ুয়া আবার সুন্দর সেই মুহূর্ত ক্যামেরাবন্দিও করেন। প্রেমিকাকে বুকে জড়িয়ে ধরেন প্রেমিক। ভিডিওটি ভাইরাল হতেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের রোষানলে পড়ে পাক যুগল। দু’জনকেই বহিষ্কার করা হয় বিশ্ববিদ্যালয় থেকে। ঘটনার পরই প্রতিবাদে সরব হয়েছেন নেট নাগরিকদের একাংশ। পাকিস্তানের মতো দেশে খুন, রাহাজানি, ধর্ষণের মতো অপরাধ দিব্য হতে পারে।

ভালবাসায় এত আপত্তি কেন? সেই প্রশ্ন যেমন তোলা হয়েছে তেমনই আবার বলিউডের ছবির দৃশ্য তুলে ধরেও কটাক্ষ করা হয়েছে। ‘মহবতে’ ছবিতে অমিতাভ বচ্চনের নারায়ণ শংকর চরিত্রে পাশাপাশি ‘৩ ইডিয়টস’ ছবিতে বোমন ইরানি অভিনীত বীরু সহস্যবুদ্ধি চরিত্রের ছবিও ব্যবহার করা হয়েছে।

 

ad

পাঠকের মতামত