354316

টিকা নেওয়ার পর নার্সকে যা বললেন নরেন্দ্র মোদি

আন্তর্জাতিক ডেস্ক : সকাল থেকেই জানতেন, হাসপাতালে কোভিড টিকা নিতে আসছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তা নিয়ে চাপা উত্তেজনা তো ছিলই, সঙ্গে ছিল প্রধানমন্ত্রীর মতো ‘ভিভিআইপি’কে টিকা দেওয়ার গুরুদায়িত্ব। সোমবার সকালে সেই গুরুদায়িত্ব ঠিকঠাক পালন করেছেন দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এর নার্স পি নিবেদা।

নিবেদার কাছ থেকে প্রতিষেধক নিয়ে ভারতের প্রধানমন্ত্রী বলেছেন, ”টিকা দেওয়া হয়ে গেল! একেবারে বুঝতেই পারিনি।” প্রধানমন্ত্রীর কাছ থেকে এই ‘প্রশংসা’ পেয়ে স্বভাবতই উচ্ছ্বসিত পুদুচেরির বাসিন্দা নিবেদা। তিনি বলেন, ”টিকাকেন্দ্রে ডিউটি পড়েছিল। আজ আমাদের সেখানে ডাকা হয়েছিল। সকালে জানলাম যে, প্রধানমন্ত্রী স্যার আজ আসছেন। প্রধানমন্ত্রী স্যারের সঙ্গে দেখা করে দারুণ লাগছে!”

এমসে বছর তিনেক ধরে নার্সের কাজ করছেন নিবেদা। দেশ জুড়ে টিকাকরণের দ্বিতীয় পর্বে মোদিকে ভারত বায়োটেকের ‘কোভ্যাক্সিন’ টিকা দেওয়ার দায়িত্বে তার সঙ্গী ছিলেন এমসের আর এক নার্স রোসাম্মা আলিও। তবে প্রধানমন্ত্রীকে টিকা দেওয়ার ভার বর্তায় নিবেদার কাঁধেই। টিকা দেওয়ার ফাঁকে প্রধানমন্ত্রীর সঙ্গে টুকটাক কথাবার্তাও সেরে নিয়েছেন তিনি। প্রধানমন্ত্রীর সঙ্গে কী কথা হল? নিবেদা বলেন, ”আমরা কোথাকার বাসিন্দা, তা জানতে চাইলেন প্রধানমন্ত্রী।”

মোদির টিকাকরণের সময় নিবেদার সঙ্গে আগাগোড়াই ছিলেন কেরালার বাসিন্দা রোসাম্মা। প্রধানমন্ত্রীর মতো ব্যক্তিত্বকে টিকা দেওয়ার ঘোর যেন কাটছেই না তার। রোসাম্মার মন্তব্য, ”কী যে ভাল লাগছিল! (টিকা নেওয়ার সময়) স্যারও বেশ সহজ-স্বাভাবিক ছিলেন।”

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *