354234

স্বামী জীবিত থাকতেও ৮ বছর ধরে বিধবা ভাতা!

নিউজ ডেস্ক।। স্বামী জীবিত থাকতেও দীর্ঘ ৮ বছর ধরে বিধবা ভাতা গ্রহণ করছেন গীতা রাণী মণ্ডল নামে এক নারী। এ তথ্য এলাকায় ছড়িয়ে পড়ায় স্থানীয়দের মধ্যে সমালোচনার সৃষ্টি হয়েছে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে খুলনার ডুমুরিয়া উপজেলার আটলিয়া ইউনিয়নের মঠবাড়িয়া গ্রামে।

খোঁজ নিয়ে জানা যায়, ডুমুরিয়া উপজেলার আটলিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মঠবাড়িয়া গ্রামের মৃত তুষার কান্তি স্ত্রী গীতা রাণী মণ্ডল ২০১৩ সাল থেকে বিধবা ও স্বামী পরিত্যক্তা দুস্থ মহিলাদের ভাতার আওতায় বিধবা ভাতা উত্তোলন করে আসছেন। বইতে স্বামীকে মৃত লেখা রয়েছে।

অথচ তার স্বামী জীবিত আছেন বলে জানা গেছে। যে বই দেখিয়ে তিনি ভাতা উত্তোলন করেন তার নম্বর হলো ৯৯২। ভাতা বইতে আরও লেখা আছে, মৃত ইসলাম উদ্দীন শেখের স্ত্রী রাশিদা বেগমের পরিবর্তে ওই মহিলাকে ভাতা দেয়া হচ্ছে।

সূত্র জানায়, ২০১৩ সালে আটলিয়া ইউপি চেয়ারম্যান ছিলেন শেখ মো. বদরুজ্জামান তসলিম, ইউপি সদস্য ছিলেন আব্দুল হালিম মুন্না ও সংরক্ষিত মহিলা ইউপি সদস্য ছিলেন হাসিনা বেগম। তবে, কিভাবে এটি সম্ভব হলো এ বিষয়ে সাবেক চেয়ারম্যান মেম্বাররা জানেন না বলে দাবি করেন।

এ ব্যাপারে গীতা রাণী মণ্ডল বলেন, সে সময় অভাব অনটনের কারণে আমরা আবেদন করেছিলাম। আবেদনের পরিপ্রেক্ষিতে আমাকে ভাতা দেয়া হয়।

সাবেক ইউপি চেয়ারম্যান শেখ মো. বদরুজ্জামান তসলিম বলেন, সে সময় আমি চেয়ারম্যান ছিলাম ঠিকই। কিন্তু আমার মেয়ে মারা যাওয়ার কারণে মানসিকভাবে ভেঙ্গে পড়েছিলাম। এসময় মেম্বাররা কিভাবে কি করেছে সেটা আমার মনে নেই। কিন্তু ৯ নম্বর কুলবাড়িয়া ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল হালিম মুন্নাও এ বিষয়ে তিনি কিছু জানেন না বলে জানান।

আটলিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান অ্যাডভোকেট প্রতাপ কুমার রায় বলেন, এ বিষয়ে আমি মৌখিক অভিযোগ পেয়েছি। বিষয়টি নিয়ে ইতোমধ্যে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া সমাজসেবা অধিদপ্তরকে লিখিতভাবে তার ভাতা বন্ধের জন্য জানানো হয়েছে। উৎস: ইত্তেফাক।

 

ad

পাঠকের মতামত