354224

নারায়ণগঞ্জে ফোর মার্ডার মামলায় ২ জনের ফাঁসি ৯ আসামির যাবজ্জীবন

নিউজ ডেস্ক।। রোববার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এ রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় আদালতে ৭ আসামি উপস্থিত ছিলেন। একজন আসামি মামলা চলাকালীন মৃত্যুবরণ করেন। এ রায়ে রাষ্ট্র পক্ষ সন্তুষ্ট।

মৃত্যুদণ্ড প্রাপ্ত দুই আসামি হলো, তাজুল ইসলাম ও মহি ফিটার। যাবজ্জীবন দণ্ডিত আসামিরা হলেন, চাঁন মিয়া, দুলাল মিয়া, মজিবর, শফিকুল ইসলাম, আব্দুল মান্নান, আরিফ, জলিল, সাইফুল ইসলাম, দুলাল ও ইব্রাহিম। রায়ে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদন্ড দেয়া হয়।

আদালতের পিপি অ্যাডভোকেট কে এম আব্দুর রহমান জানান, মামলার বাদী এরসান হিম শাহপরান বলগেট এর মালিক ২২ সেপ্টেম্বর ৮ ফতুল্লা থানায় এই মামলা করেন।

মামলায় উল্লেখ করা হয়, ১৯ সেপেটম্বর থেকে ২১ সেপ্টেম্বর ২০০৮ সালে এই তারিখের মধ্যে বল গেটের মাঝি মাল্লা, নাসির মিয়া, মঙ্গল, ফয়সাল ও হান্নানকে গলা কেটে হত্যা করে।

আসামিদের মধ্যে ৮ জন ১৬৪ ধারায় স্বীকারক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। তদন্ত শেষে ১২ জন আসামির বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন। পরবর্তীতে মামলাটি আদালতে বিচার ও নিষ্পত্তির জন্য বদলী হলে বিচারক বাদী এরসাদ মিয়া, ম্যাজিষ্টেট, সুরতহাল, আইসহ ১৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে রায় প্রদান করেন বলে জানিয়েছেন আদালতের পিপি।

ad

পাঠকের মতামত