353996

রাঙামাটিতে ইউএনও কার্যালয়ে ঢুকে ইউপি সদস্যকে গুলি করে হত্যা

রাঙ্গামাটি প্রতিনিধি: প্রকাশ্য দিবালোকে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা কার্যালয়ের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) অফিসে সন্ত্রাসীদের গুলিতে রূপকারী ইউনিয়ন পরিষদের মেম্বার সমর বিজয় চাকমা নিহত হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে বাঘাইছড়ি উপজেলা কার্যালয়ের সন্ত্রাসীরা অতর্কিত এসে এ হামলা চালায়। রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ছুফি উল্লাহ ও বাঘাইছড়ি উপজেলাম নির্বাহী কর্মকর্তা মো.শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ঘটনার পরপরই মারিশ্যা বিজিবি জোনের সিও, বাঘাইছড়ি থানার ওসিসহ উপজেলা প্রশাসনের সর্বোচ্চ কর্মকর্তাগণ ঘটনাস্থলে গেছেন। মারিশ্যা বিজিবি ও পুলিশে সদস্যরা এলাকা কর্ডন করে রাখে এবং ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে উপজেলা পরিষদের দ্বিতীয় তলায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের ভেতরেই অবস্থান করছিলেন এক ১নং ওয়ার্ডর মেম্বার সময় বিজয় চাকমা সহ আরো কয়েকজন মেম্বার এ সময় সন্ত্রাসীরা এসে সমর বিজয় চাকমাকে লক্ষ্য করে গুলি করে। এ সময় তারা তিন জন ঘটনাস্থলে উপস্থিত থেকে এই সন্ত্রাসী কর্মকান্ড চালায়। সমর বিজয় চাকমাকে গুলি করার পর পর তারা ফাঁকা গুলি করতে করতে ঘটনাস্থল ত্যাগ করে বলে তারা জানায়।

নিহত সমর বিজয় চাকমা জেএসএস এমএন লারমা দলের বাঘাইছড়ি থানা কমিটির স্কুল বিষয়ক সম্পাদকের দায়িত্বে ছিলেন বলে স্থানীয় সূত্র জানিয়েছে।

ঘটনার জন্য নিহতের পরিবার তাদের প্রতিপক্ষ গ্রুপ পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস এর সশস্ত্র সন্ত্রাসীদের দায়ী করেছে। তবে এ বিষয় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কোন বক্তব্য পাওয়া যায়নি।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, সকাল সাড়ে ১২টার দিকে এই ঘটনাটি ঘটে। ঘটনার পর পরই উপজেলা প্রশাসনসহ নিরাপত্তা বাহিনী ও পুলিশ সরেজমিনে উপস্থিত হয়ে বিষয়টি তদন্ত করছেন। এই ঘটনায় এলাকায় থমথমে অবস্থার বিরাজ করছে।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, আজ দুপুরে হঠাৎ করে একটি গুলির শব্দ শুনি। পরবর্তীতে আরো কয়েক রাউন্ড ফাঁকা গুলির শব্দ শুনি। পরে রুম থেকে বের হয়ে দেখি পিআইও এর রুমে লোকজন দৌড়াদুড়ি করছে। পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে উপস্থিত হয়।

 

ad

পাঠকের মতামত