354000

দুই শর্তে ঢাবির অধিভুক্ত ৭ কলেজের সকল পরীক্ষা চলবে, শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহার

নিউজ ডেস্ক।। শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের মুখে অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারী সাত কলেজের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। অধিভুক্ত কলেজগুলোর পরীক্ষা চলমান রাখার সিদ্ধান্ত হয়েছে। সময় টেলিভিশন

বুধবার (২৪ ফেব্রুয়ারি) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাহার করে পরীক্ষা চলমান রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খন্দকার সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে জানান, সরকারি ৭ কলেজের ঘোষিত এবং চলমান সকল পরীক্ষা চলবে। মাননীয় মন্ত্রীর সভাপতিত্বে ঢাবি প্রশাসন এবং ৭ কলেজের অধ্যক্ষের সভায় এ সিদ্ধান্ত হয়।

এবার সায়েন্সল্যাব মোড়ও বন্ধ করে দিলেন শিক্ষার্থীরা

বৈঠক শেষে শিক্ষা মন্ত্রণালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাবি অধিভুক্ত সাত কলেজের চলমান ও ঘোষিত পরীক্ষাসমূহ অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাতটি সরকারি কলেজের চলমান ও ঘোষিত পরীক্ষাসমূহ শর্তসাপেক্ষে অনুষ্ঠিত হবে।

শর্তসমূহ হল- পরীক্ষা চলাকালীন সময়ে হোস্টেল খোলা হবে না এবং স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

দাবি মেনে নেওয়ায় নীলক্ষেত থেকে অবরোধ প্রত্যাহার করেছে শিক্ষার্থীরা। যান চলাচল শুরু।
এদিকে, বৈঠক শেষে সাত সরকারি কলেজের প্রধান সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল বলেন, সাত কলেজের চলমান পরীক্ষাগুলো অব্যাহত থাকবে। গতকাল এবং আজকের পরীক্ষাগুলোর তারিখ পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

এর আগে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় নীলক্ষেত মোড়ে প্রথমে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এরপর তারা নীলক্ষেত মোড়ে অবস্থান নেন। রাত ১০টা পর্যন্ত তারা নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়েছিলেন। এ সময় পরীক্ষাগ্রহণের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন এবং স্লোগান দিতে থাকেন। পরে শিক্ষার্থীরা আজ বুধবার আবার রাজধানীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করছেন।

ad

পাঠকের মতামত