353598

সারাদেশে ২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন দুই লাখ ২৬ হাজার ৬৭৮ জন, দ্বিতীয় ডোজ ৮ সপ্তাহ পর: স্বাস্থ্য অধিদপ্তর

নিউজ ডেস্ক।। টিকাগ্রহীতার হিসাব অনুযায়ী একদিনে এটিই সর্বোচ্চ। এর মধ্যে পুরুষ এক লাখ ৪৭ হাজার ১৫৫ জন এবং নারী ৭৯ হাজার ৫২৩ জন।

এ সময়ে ২৯ জন বিরূপ প্রতিক্রিয়ার উপসর্গ বা অ্যাডভার্স ইভেন্ট ফলোইং ইমিউনাইজেশন (এইএফআই) রিপোর্ট করেছেন। এদিকে দেশব্যাপী চলমান টিকাদান কার্যক্রমে টিকাগ্রহীতার সংখ্যা ১১ লাখ ৩২ হাজার ৭১১ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে পুরুষ সাত লাখ ৭৩ হাজার ৬২৪ জন ও তিন লাখ ৫৯ হাজার ৮৭ জন নারী।

মন্ত্রী বলেন, এখন পুলিশ হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৫০ এর নিচে চলে এসেছে। কিছুদিন আগেও পুরো হাসপাতালই ছিল কোভিড আক্রান্ত রোগীতে পূর্ণ। তিনি বলেন, একটা কথা আমি সবসময়ই বলি, কোভিড-১৯ মোকাবিলায় পুলিশ কিন্তু শুধু এই হাসপাতালেই নয়, ফ্রন্টলাইনার হিসেবেও কাজ করেছে।

এদিন একই হাসপাতালে স্বরাষ্ট্রমন্ত্রী পর বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীনও করোনার ভ্যাকসিন নেন। এছাড়া রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে টিকা নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এদিকে সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম জানান, যারা করোনাভাইরাস (কোভিড-১৯) ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছেন, তারা আট সপ্তাহ পর দ্বিতীয় ডোজ পাবেন।

এখন পর্যন্ত যারা এই ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন, তাদের দ্বিতীয় ডোজের জন্য চার সপ্তাহের ব্যবধানে তারিখ দেওয়া হয়েছে। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে অধ্যাপক ডা. খুরশীদ বলেন, যাদের চার সপ্তাহ পরের তারিখ দেওয়া হয়েছে, তাদের এসএমএসের মাধ্যমে নতুন তারিখ জানিয়ে দেওয়া হবে।

 

ad

পাঠকের মতামত