353482

প্রথম দিনে সমানে সমানে লড়লো বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ

খেলাধূলা ডেস্ক।। মিরপুর টেস্টে এনক্রুমাহ বনার এবং জশুয়া ডি সিলভার ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দিন শেষে ব্যাট হাতে ৭৪ রান করে অপরাজিত রয়েছেন বনার এবং ২২ রান করে অপরাজিত রয়েছেন জশুয়া ডি সিলভা।

সবমিলিয়ে ঢাকা টেস্টের প্রথম দিনে টস জিতে ব্যাট করতে ৯০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২২৩ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিন সকালে তাদের দ্রুত অলআউট করার লক্ষ্যই থাকবে বাংলাদেশ দলের। অন্যদিকে সেট ব্যাটসম্যান বোনারের উইলোতে চড়ে বড় সংগ্রহের খোঁজে এগোবে ক্যারিবীয়রা।

দ্বিতীয় টেস্টের দিনের শুরুটা দুর্দান্ত ছিল ওয়েস্ট ইন্ডিজের পক্ষে। প্রথম সেশনে বাংলাদেশের বোলারদের ধৈর্যর পরীক্ষা নিয়েছে ক্যারিবীয় ব্যাটসম্যানরা। ওই সেশনে মাত্র একটি উইকেট হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে দ্বিতীয় সেশনে ঠিকই ঘুরিয়ে দাঁড়িয়েছিল বাংলাদেশ। চা-বিরতির সেশনে ক্যারিবীয়দের তিনটি উইকেট ফেলতে সক্ষম হয়েছিল টাইগাররা। ১৪৬ রানে চার উইকেট হারিয়ে প্রথম দিনের শেষ সেশন শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ।

আগের সেশনে ব্যাট হাতে বাজে একটা সময় কাটালেও শেষ সেশনে এসে ফের বাংলাদেশের বোলারদের ধৈর্য পরীক্ষা নিয়েছেন জার্মাইন ব্ল্যাকউড এবং এনক্রুমাহ বনার। তাইজুল-নাঈম-মিরাজদের বেশ দেখে শুনেই ধৈর্যর সঙ্গে ব্যাট করেন এই দুই ব্যাটসম্যান। এই দুজনের জুটি ভাঙে দলীয় ১৭৮ রানে।

দলীয় ১৭৮ রানে পঞ্চম উইকেটের পতন হলে সেখান থেকে বনারের সঙ্গে দলের হাল ধরেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জশুয়া ডি সিলভা। মিরাজের বলে একবার বনার একবার এলবিডব্লুর শিকার হলে পরবর্তীতে রিভিউ নিয়ে সে যাত্রায় বেচে যান বনার। তারপর থেকেই তাইজুল-রাহীদের বলে ধীরে ধীরে রান তোলেন ডি সিলভা এবং বনার।

শেষ সেশনে মাত্র একটি উইকেট সন্তুষ্ট থাকতে হলো বাংলাদেশকে। বনার এবং ডি সিলভা জুটি প্রথম দিন শেষে স্কোরবোর্ডে তুলেছেন ৪৫ রান। টাইগারদের হয়ে দুটি করে উইকেট লাভ করেছেন আবু জায়েদ এবং তাইজুল।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ : ৯০ ওভারে ২২৩/৫ (ক্যাম্পবেল ৩৬, ব্রাথওয়েট ৬৭, মোজলি ৭, বোনার ৭৪*, মায়ার্স ৫*, ব্ল্যাকউড ২৮, জশুয়া ২২*; রাহি ২/৪৬, মিরাজ ০/৩৯, নাঈম ০/৪২, তাইজুল ২/৬৪ ও সৌম্য ১/৩০)

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *