352550

৩ দিন বয়সে চুরি হওয়া সেই নবজাতক উদ্ধার

নিউজ ডেস্ক।। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল থেকে গতকাল শুক্রবার সকালে চুরি হওয়া ৩ দিন বয়সী নবজাতককে উদ্ধার করেছে পুলিশ।

আজ শনিবার দুপুর দেড়টার দিকে নগরীর রানী নগর মুনাফের মোড়ের ছিন্নমূলের এক বস্তি থেকে বাচ্চাটি উদ্ধার করেছে রাজশাহী নগর পুলিশের গোয়েন্দা শাখা।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নগরীর ২৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সজীবের (২৫) স্ত্রী মৌসুমী (২০) বাচ্চাটি চুরি করেছিলেন। মৌসুমী ও তার স্বামী সজীবকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। পরবর্তীতে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানান হবে বলেও জানান তিনি।

এর আগে গত বুধবার দুপুরে প্রসব বেদনা নিয়ে রামেক হাসপাতালে ভর্তি হন পাবনার ইশ্বরদীর কমলী রবিদাস শিল্পী। তিনি ওই দিন রাতে কন্যা সন্তানের জন্ম দেন। এটিই ছিল তার প্রথম সন্তান। সিজারিয়ান অস্ত্রোপচারের মাধ্যমে এই কন্যা শিশুর জন্ম দিয়েছিলেন তিনি।

পরের দিন বৃহস্পতিবার অচেনা এক নারী শিল্পীর কাছে গিয়ে শিশুটিকে আদর করেন। গতকাল শুক্রবার সকালে ঘুম থেকে উঠে নাস্তা খেয়ে আবার বাচ্চাকে বুকে নিয়ে ঘুমিয়ে যান। এই ফাঁকে ওই নারী তার সন্তানকে নিয়ে পালিয়ে যান। বাচ্চা না পেয়ে তিনি পাশেই ঘুমিয়ে থাকা তার মাসিকে ডাকেন। এ সময় তার মাসি ওয়ার্ডের বাইরে গিয়ে আর ওই নারীকে পাননি বলে জানান।

এই ঘটনায় রামেক হাসপাতাল কর্তৃপক্ষ পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস। তবে শিশুটি উদ্ধার হওয়ার পর কী সিদ্ধান্ত নিচ্ছে রামেক কর্তৃপক্ষ তা আলোচনার সাপেক্ষেই জানানো হবে বলে বলছেন তিনি।

 

ad

পাঠকের মতামত