350474

করোনার টিকা পেয়ে স্বাস্থ্যকর্মীদের তুমুল নাচ, ভিডিও ভাইরাল

মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এরমধ্যে সবচেয়ে খারাপ অবস্থা যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত ও মৃত্যু বেড়ে চলেছে। এ অবস্থায় করোনার টিকা জনমনে এনেছে স্বস্তি। ফাইজারের পর কোভিড-এর দ্বিতীয় ভ্যাকসিন মডার্নার অনুমোদন মিলেছে যুক্তরাষ্ট্রে।

মার্কিন প্রশাসন বলছে, মডার্নার প্রায় ৬ কোটি ডোজ চলতি সপ্তাহের মধ্যেই যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যগুলোতে পাঠানোর প্রস্তুতি চলছে।

এরই মধ্যে দেশটির ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টন শহরে দেখা গেল এক অন্য চিত্র। করোনার টিকা প্রথম চালান পৌঁছানোর পর খুশিতে আত্মহারা শহরটির একটি মেডিকেল সেন্টারের স্বাস্থ্যকর্মীরা। তারা একসঙ্গে আয়োজন করে তুমুল নেচেছেন।

ফাইজার-বায়োএনটেকের করোনা টিকার প্রথম চালান যারা পায়, বোস্টন মেডিকেল সেন্টার (বিএমসি) ছিল তাদের একটি। এদিন টিকার আগমনে হাসপাতালের কর্মীরা সড়কের পাশে একসঙ্গে নাচেন। মুখে মাস্ক আর সামাজিক দূরত্ব মেনে তাদের নাচের ভিডিও গত বৃহস্পতিবার অনলাইনে প্রকাশের পর তা ভাইরাল হয়ে যায়।

হাসপাতালের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কেট ওয়ালশ স্বাস্থ্যকর্মীদের সেই ভিডিও টুইট করেন।

টুইট বার্তায় তিনি লেখেন, ‘সম্মুখসারির যোদ্ধাদের জন্য টিকার সমবণ্টন ও সুরক্ষা নিয়ে কাজ করা একদল লোক উষ্ণ অভ্যর্থনা পেলেন তাদের সহকর্মীদের কাছ থেকে। টিকার আগমনে এই উদ্‌যাপন। একটি স্মরণীয় দিন, সেরা ঘটনা।’

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ওই ভিডিও ইতিমধ্যে প্রায় ৪৫ লাখ মানুষ দেখেছে। একজন লিখেছেন, ‘তাদের (স্বাস্থ্যকর্মী) জন্য আমি আজ সত্যিই খুব খুশি। আমরা তাদের কাছে অনেক বেশি ঋণী। কারণ, তারা আমাদের জন্য অনেক করেছেন।’

বোস্টন মেডিকেল সেন্টার প্রথম কোটায় ১ হাজার ৯৫০ ডোজ ফাইজার টিকা পায়। প্রথমে স্বাস্থ্যকর্মীদের মধ্যে এই টিকা দেওয়া হবে।

যুক্তরাষ্ট্র এ পর্যন্ত ৩ লাখ ১১ হাজারের বেশি মানুষ করোনায় মারা গেছেন। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১ কোটি ৭২ লাখ। সম্প্রতি শীত জেঁকে বসায় করোনা আক্রান্তের সংখ্যাও পাল্লা দিয়ে বাড়ছে। দেশটিতে গড়ে দৈনিক তিন হাজারের বেশি মানুষের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।

দেখুন ভিডিও-

ad

পাঠকের মতামত