350434

বিমানে ঘুরে ঘুরে চুরি করতেন এই নারী

প্রতি সকালে বিমানের কোনো এক ফ্লাইটে উঠে অন্য শহরে চলে যান। অভিজাত শপিং কমপ্লেক্সগুলোতে সারাদিন ঘুরে ঘুরে খুঁজে বের করেন শিকার। তারপর সুযোগ বুঝে ধনী কারো হাতব্যাগটা নিয়ে সটকে পড়েন। কাজ শেষে সন্ধ্যায় আবারও বাসায় ফেরেন বিমানে করে।

এমনই অভিযোগে মুনমুন হুসেন ওরফে অর্চনা বড়ুয়া নামে ৪৬ বয়সী এক নারীকে আটক করেছে মুম্বাই ক্রাইম ব্রাঞ্চ।

ভারতীয় সংবাদমাধ্যম এবিপিলাইভের শুক্রবার (১৮ ডিসেম্বর) জানিয়েছে, অর্চনার বাড়ি কলকাতায়। বেঙ্গালুরু থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। অসংখ্য হাইপ্রোফাইল চুরির মামলায় অভিযুক্ত তিনি।

প্রতিবেদনে বলা হয়েছে, কলকাতায় বাড়ি হলেও অর্চনা থাকেন বেঙ্গালুরুতে। বিমানে ঘুরে ঘুরে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ধনী ব্যক্তিদের টার্গেট করে সুযোগ বুঝে তাদের জিনিসপত্র চুরি করতেন তিনি। মুম্বাই ক্রাইম ব্রাঞ্চ বেঙ্গালুরু থেকে ওই নারীকে গ্রেফতার করে।

পুলিশ জানায়, অর্চনা আগে অর্কেস্ট্রা বারে গান গাইতেন। পরে পেশা হিসেবে বেছে নেন দেশের সর্বত্র ঘুরে ঘুরে চুরি করা। অর্কেস্ট্রা সিঙ্গারের কাজ হারানোর পর ২০০৯ সাল থেকে চুরি করছেন তিনি।

মুম্বাই পুলিশ আরো জানায়, গত বছর থেকে এই নারীর খোঁজ করছিলেন তারা।

এক নারী অভিযোগ করেন, মুম্বাইয়ের লোয়ার প্যানেলের হাই স্ট্রিট ফিনিক্স শপিংমলের জারা শোরুম থেকে তার ব্যাগ চুরি হয়ে যায়। ব্যাগে তার ফোন, সোনার গয়না ও ১৪.৯০ লাখ নগদ টাকা ছিল।

পুলিশ সিসিটিভি ফুটেজে দেখতে পায়, অভিযোগকারী নারী বিল দেয়ার জন্য ব্যাগটি মাটিতে নামিয়ে রেখেছিলেন। সেটি তুলে নিয়ে হেটে চলে যান অর্চনা। তদন্তে নেমে তারা দেখে, ২০১৮ সালেও লোয়ার প্যানেলের অন্য একটি জারা আউটলেট এবং শিবাজি পার্কের এক ল্যাকমে বিউটি পার্লারে এমনই অপরাধ ঘটেছে। সবখানেই অপরাধী একজনই।

গ্রেফতারের পর তার কাছ থেকে গয়না, টাকা, মোবাইল ফোন এবং ব্যাগে থাকা কাগজপত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ad

পাঠকের মতামত