350206

৪ দিন অভিযান চালিয়ে বিড়ালটিকে উদ্ধার করল পুলিশ

বাসায় ও আশেপাশে সবসময়ই স্বাধীনভাবে ঘোরাঘুরি করে পোষা বিড়ালটি। হঠাৎ করেই গত ১১ ডিসেম্বর সকলের অগোচরে হারিয়ে যায় কুষ্টিয়ার চৌড়হাস রূপনগর আদর্শপাড়ার কলেজ শিক্ষার্থী অন্দ্রীলা চৌধুরী মৌলীর পোষা পার্সিয়ান জাতের বিড়ালটি।

অনেক খোঁজাখুজির পর বিড়াল না পেয়ে মৌলীর মা নিশি চৌধুরী পুলিশের সহযোগিতা পেতে ৯৯৯-এ ফোন করেন। ফোন পেয়ে তাৎক্ষণিক কুষ্টিয়া মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। এরপর বিড়ালটির বিস্তারিত তথ্য নিয়ে অভিযোগের ভিত্তিতে উদ্ধার অভিযানে নামে।

৪ দিন অক্লান্ত পরিশ্রমের পর অবশেষে মৌলীর হারিয়ে যাওয়া সেই বিড়াল উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

জানা যায়, কুষ্টিয়া মডেল থানার এসআই মাসুদ রানার নেতৃত্বে ১৫ ডিসেম্বর বিকেলে সদর উপজেলার নছিমন মোড় এলাকা থেকে উদ্ধার করা হয় পার্সিয়ান বিড়ালটি। পরে বিড়ালের মালিক অন্দ্রীলা চৌধুরী মৌলীর কাছে বিড়ালটি হস্তান্তর করে পুলিশ।

এ প্রসঙ্গে কুষ্টিয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম জানান, বিড়ালটি হারিয়ে যাওয়ার খবর পাওয়ার পরপরই আমরা সেখানে যাই। ৫ দিন অভিযান চালিয়ে অবশেষে বিড়ালটি উদ্ধার করা সম্ভব হয়। উদ্ধারের পর বিড়ালটি মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে।

হারিয়ে যাওয়া বিড়াল খুঁজে পেয়ে খুশি মৌলী। পুলিশকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, শুধু মানুষ নয়, পশুর প্রতিও পুলিশের মানবতা রয়েছে এটা প্রমাণ হয়েছে।

ad

পাঠকের মতামত