350055

শিশুর মুখে মাস্ক নেই, বিমান থেকে নামাল হলো দম্পতিকে!

করোনাকালে স্বাস্থ্য সুরক্ষায় বিশেষ ব্যবস্থা নিয়েছে এয়ারলাইন কোম্পানিগুলো। তবে কোনো কোনো জায়গায় স্বাস্থ্য নিরাপত্তা রক্ষার চেয়ে কড়াকড়ি একটু বেশিই হয়ে যাচ্ছে।

বিমানে এক নারী তার ছয় সন্তানকে নিয়ে যাচ্ছিলেন। এয়ারলাইনের এক কর্মকর্তার সঙ্গে তার এসময় বাদানুবাদ হয়। বাদানুবাদের কারণ এই নারীর ছয় সন্তানের একজন কিছুতেই মাস্ক পরতে চায় না। যে সন্তান মাস্ক পরতে চাইছিল না তার বয়স দুই বছর। পরে এয়ারলাইন কর্মকর্তারা তাদের নেমে যেতে বলেন।

আরেকটি ঘটনায় বেলফাস্ট থেকে এডিনবুরার একটি ফ্লাইটে মাস্ক না পরতে চাওয়ায় এক নারীকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়েছে। ইউনাইটেড এয়ারলাইন্সের আরেকটি ফ্লাইটে এক দম্পতিকে নামিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে।

ভাইরাল হওয়া ভিডিওতে ওই মা বলছেন, আমার দুই বছর বয়সী শিশু মাস্ক পরতে না চাওয়ায় আমাদের নামিয়ে দেওয়া হয়েছে। ভিডিওতে শিশুটির বাবাকে শিশুটিকে মাস্ক পরার অনুরোধ করলে শিশুটি তার মুখ দুই হাত দিয়ে ঢেকে রাখে এবং মাস্ক পরতে অস্বীকৃতি জানায়।

অরবান অনেকবার অনুনয় করেও পার পাননি। নিজের দুই বছরের সন্তানের মাস্ক না পরার জন্য তাকে তার লাগেজসহ প্লেন থেকে নেমে যেতে হয়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম অনুযায়ী ৫ বছরের নিচের শিশুদের মাস্ক পরার বাধ্যবাধকতা নেই।

এদিকে ইউনাইটেড এয়ারলাইন্সের পক্ষ থেকে জানানো হয়েছে এই দম্পতিকে পুনরায় টিকিটের টাকা রিফান্ড করা হবে। তারা এবিষয়ে তদন্ত চালাবে বলেও প্রতিষ্ঠানটি জানায়।

সূত্র- গালফটুডে

ad

পাঠকের মতামত