348576

করোনার কারণে নির্বাচনে হেরে গেছেন ট্রাম্প: ইমরান খান

করোনার কারণে নির্বাচনে হেরে গেছেন ডোনাল্ড ট্রাম্প, এমন মন্তব্য পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের। মহামারি না হলে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প দ্বিতীয় মেয়াদে সহজেই নির্বাচিত হতেন। শনিবার (২৮ নভেম্বর) পাকিস্তানের এক্সপ্রেস টেলিভিশন সাক্ষাৎকারে মন্তব্য করেন পাক প্রধানমন্ত্রী ইমরান।

সাক্ষাৎকারে ইমরান খান বলেন, ‘মার্কিন গণমাধ্যমগুলো ট্রাম্পবিরোধী অবস্থানের কারণে মনে হয়েছিল তার বড় ধরনের পরাজয় হবে। কিন্তু ততটা হয়নি। পরাজিত প্রার্থী হিসেবে যুক্তরাষ্ট্রের ইতিহাসে বেশি ভোট পেয়েছেন ট্রাম্প।’

আরও পড়ুন সন্তানের আশায় শুয়ে আছেন নারীরা, তাদের ওপর দিয়ে হাঁটছেন পুরোহিত!

ইমরান খান মনে করেন, গণমাধ্যমের সব জরিপ ট্রাম্পের বিরুদ্ধে গেলেও মহামারি না হলে ট্রাম্প নিশ্চিতভাবে জয়ী হতেন। তিনি বলেন, সংবাদমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকলেও কোনো দেশের নেতার দেশ পরিচালনায় গণমাধ্যম হুমকি নয়।

তিনি মনে করেন, যুক্তরাষ্ট্রে করোনায় অনেক মানুষের মৃত্যু না হলে এবং এর কারণে বেকারত্ব না বাড়লে গণমাধ্যম যা-ই বলুক ট্রাম্পের জয় পাওয়া কোনো বিষয়ই ছিল না।

গত ৩ নভেম্বরের ৫৯তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের কাছে বিপুল ভোটের ব্যবধানে হেরে যান ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসে বসতে যেখানে প্রয়োজন ২৭০টি ইলেকটোরাল ভোট, যেখানে ডেমোক্র্যাট প্রার্থী বাইডেন পান ৩০৬টি ভোট। আর রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২৩২টি।

ad

পাঠকের মতামত