348667

জোর করে ধর্মান্তকরণের জন্য চাপ দেওয়া হচ্ছে! বিস্ফোরক অভিযোগ ওয়াজিদ খানের স্ত্রীর

বিনোদন ডেস্ক : ধর্মান্তকরণের জন্য তাকে চাপ দেওয়া হচ্ছে। এমনই বিস্ফোরক অভিযোগ আনলেন প্রয়াত সঙ্গীত পরিচালক ওয়াজিদ খানের স্ত্রী কমলরুখ খান। তার অভিযোগের তির ওয়াজিদের পরিবারের বিরুদ্ধে। কমলরুখের অভিযোগ, তিনি ইসলামে ধর্মান্তরিত না হতে চাওয়ার কারণে, তার ১৬ বছরের মেয়ে ও ৯ বছরের ছেলের উত্তরাধিকার তাকে দিতে অস্বীকার করা হচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় লম্বা পোস্টে এই প্রথমবার কমলরুখ খান নিজের অভিযোগ সম্পর্কে বিস্তারিত লিখেছেন। এমনকি ধর্মান্তকরণ বিরোধী বিল আনার স্বপক্ষেও মুখ খুলেছেন কমলরুখের। তাকে সমর্থন করেছেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। কমলরুখ খান জানিয়েছেন, কলেজে পড়ার সময় থেকেই প্রয়াত সঙ্গীত পরিচালক ওয়াজিদ খানের সঙ্গে তার সম্পর্ক তৈরি হয়। ১০ বছর আগে স্পেশাল ম্যারেজ অ্যাক্ট-এ তাদের বিয়ে হয়। তিনি পার্সী আর ওয়াজিদ মুসলিম ছিলেন।

বিয়ের পরও তারা নিজ নিজ ধর্মে থাকবেন এই মর্মেই তাদের বিয়ে হয়েছিল। কিন্তু পরবর্তীকালে তাকে ধর্মান্তকরণের জন্য চাপ দেওয়া শুরু হয় বলে অভিযোগ করেছেন কমলরুখ খান। তিনি ধর্মান্তরিত না হতে চাইলে তার ও ওয়াজিদের সম্পর্কে অবনতি হতে শুরু করে। এমনকি ওয়াজিদের মত্যুর পরও তার পরিবারের তরফে এখনও তাকে চাপ দেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন কমলরুখ। গত মে মাসে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় সঙ্গীত পরিচালক ওয়াজিদ খানের।

এমনকি বর্তমানে ধর্মন্তকরণ বিরোধী বিল নিয়ে যে বিতর্ক চলছে সে বিষয়েও আগ্রহ প্রকাশ করেন প্রয়াত সঙ্গীত পরিচালকের স্ত্রী, যিনি পেশায় একজন হিপনোথেরাপিস্ট। এদিকে কমলরুখের কথার প্রসঙ্গ ধরে পার্সীদের মত সংখ্যালঘুদের সংরক্ষণের দাবি জানিয়েছেন কঙ্গনা রানাউত। তার কথায়, পার্সীরা এদেশে আ’ক্রম’ণকারী হিসাবে আসেনি, তারা এদেশটাকে ভালোবেসেই এসেছিল। এদেশের অর্থনীতিতে তাদের বিশেষ ভূমিকা রয়েছে

ad

পাঠকের মতামত