348350

কাশ্মীরে ফের পাক বাহিনীর গো’লাবর্ষণ, ভারতীয় সেনা অফিসার নি’হত

ভারতের জম্মু কাশ্মীরে ফের হা’মলা চালিয়েছে পাকিস্তানি সেনাবাহিনী। এতে ভারতীয় সেনাবাহিনীর এক জুনিয়র কমিশনড অফিসার নি’হত হয়েছেন। আ’হত হয়েছে এক সাধারণ নাগরিকও।

বৃহস্পতিবারে ঘটনাটি ঘটেছে পুঞ্চ জেলার কসবা ও কিরনি সেক্টরে। খবর টাইমস অব ইন্ডিয়া।

সেনাসূত্রের বরাতে খবরে বলা হয়, কাশ্মীরের পুঞ্চ জেলার নিয়ন্ত্রণরেখা লাগোয়া গ্রামগুলো লক্ষ্য করে বৃহস্পতিবারে হা’মলা চালায় পাকসেনা। এ সময় স্বতন্ত্র সিং নামের ওই জুনিয়র কমিশনড অফিসার নি’হত হন। এ ছাড়া মুহাম্মদ রশিদ নামে আহত এক কাশ্মীরিকে জম্মুর জিএমসি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভারতীয় সেনার এক কর্মকর্তা জানান, স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে পুঞ্চের কসবা ও কিরনি সেক্টরকে নিশানা করে গো’লাবর্ষণ করে পাকিস্তানি সেনাবাহিনী। গো’লায় গুরুতর ঘায়েল হন সেনার এক জেসিও। তাকে সেনা হাসপাতালে নেয়া হলে বাঁচানো যায়নি।

এ ছাড়া মুহাম্মদ রশিদ নামে এক কাশ্মীরি আহত হয়েছেন। তাকে জম্মুর জিএমসি হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রসঙ্গত গত শনিবারও জম্মু-কাশ্মীরে একাধিক সেক্টরে পাকসেনার গো’লায় ভারতীয় সেনার এক সদস্য নি’হত হন।

১৩ নভেম্বর উত্তর কাশ্মীরের একাধিক জায়গায় পাকিস্তানের হা’মলায় ভারতের নিরাপত্তা বাহিনীর ৬ জনসহ ১১ জন নি’হত হন।

১ অক্টোবর পুঞ্চের কৃষ্ণঘাটিতে পাক হা’মলায় ভারতীয় এক সেনা নি’হত হন। ৫ সেপ্টেম্বর জম্মু-কাশ্মীরের রাজৌরিতে পাক গো’লায় নি’হত হন আরও এক সেনা।

ad

পাঠকের মতামত