347443

কবরস্থানে পাওয়া গেল কলস, এলাকাজুড়ে চাঞ্চল্য

রাজশাহীর পবার কাঁঠালবাড়িয়া এলাকায় ‘রাধার ভিটা’ নামের একটি কবরস্থানে দুটি কলস পাওয়া গেছে। কলস দুটিতে গুপ্তধন রয়েছে-এমন খবরে এলাকাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এলাকাবাসী জানায়, কবরস্থানে সংস্কার কাজ করার সময় কলস দুটির সন্ধান পান হড়গ্রাম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও তার কর্মীরা। কলস পাওয়ার পর গ্রামের মানুষের মাঝে খবর ছড়িয়ে পড়ে-ওই কলস দুটির ভেতরে গুপ্তধন রয়েছে। এমন খবরে ওই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। কলস দুটি দেখতে কাঁঠালবাড়িয়ার লোকজন ছাড়াও দূর-দূরান্ত থেকে অনেক মানুষ সেখানে ভিড় জমায়। কিন্তু গুপ্তধন আছে-এমন কল্পনা-জল্পনায় থাকা কলস দুটির ভেতরে মাটি ছাড়া কিছুই মেলেনি!

কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ জানান, আজ বুধবার সকালে পবার হড়গ্রাম ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ লোকজন নিয়ে কবরস্থানের সংষ্কার কাজ করছিলেন। তখন মাটির নিচে কলস দুটি পাওয়া যায়। এ সময় চেয়ারম্যান পুলিশে খবর দেন। এরপর পুলিশ ঘটনাস্থলে যায়।

তিনি জানান, কলস দুটি দেখতে এলাকার প্রায় ৫০০ থেকে ৭০০ নারী-পুরুষ ভিড় জমান। সবার উপস্থিতিতেই ভেতর থেকে মাটি বের করা হয়। কিন্তু ভেতরে কোনো গুপ্তধন পাওয়া যায়নি, শুধু মাটিই পাওয়া গেছে। কলস দুটিও পোড়া মাটির তৈরি ছিল। মাটি বের করার সময় বড় কলসটি ভেঙে গেছে। আর ছোটটি আগে থেকেই ভাঙা ছিল। ধারণা করা হচ্ছে কলস দুটি অনেক পুরোনো। অনেক আগে থেকেই কলস দুটি মাটির নিচে চাপা পড়েছিল।

ad

পাঠকের মতামত