347265

গিলগিট-বালটিস্তানে বড় ধাক্কা খেল ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক : একাধিক ইস্যুতে ঘরে বাইরে চাপে ইমরান খানের সরকার। গিলগিট-বালটিস্তানে ভোটেও তার প্রতিফলন ঘটল। সর্বাধিক আসন পেলেও সংখ্যাগরিষ্ঠতা থেকে কিছুটা দূরে থেমে গেল পাকিস্তান তেহরিক-ই ইনসানের দৌড়। পাকিস্তান সংবাদমাধ্যম সূত্রে খবর, পিটিআইয়ের দখলে রয়েছে ৯টি আসন।

যদিও সোমবার এই প্রতিবেদন প্রকাশ হওয়া পর্যন্ত সরকারিভাবে ভোটের ফল ঘোষণা হয়নি। রবিবার গিলগিট-বালটিস্তানের ২৩টি আসনে ভোট হয়। ২৪ টি আসনে ভোট হওয়ার কথা থাকলেও এক প্রার্থীর মৃত্যুতে একটি আসনে ভোট বাতিল হয়। সন্ত্রাস রুখতে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। তবে ইমরানের দলের বি’রুদ্ধে নির্বাচনে রিগিংয়ের অ’ভিযোগ এনেছে বিরোধীরা।

সোমবার ফলাফল সামনে আসতেই দেখা যায়, অন্যান্যবারের ধরা বজায় রেখেই পাকিস্তানে ক্ষমতায় থাকা দলই সর্বাধিক আসন পেয়েছে। এককথায়, এই নির্বাচন ইমরান খানের কাছে প্রেস্টিজ ফাইট ছিল। সরকারিভাবে ভোটের ফল ঘোষণার আগে কিছুটা সময় চেয়েছে সে দেশের নির্বাচন কমিশন।

তবে পাকিস্তানের একাধিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ইমরান খানের পিটিআইয়ের দখলে এসেছে ৮-৯টি আসন। নির্দল প্রার্থীরা ৬-৭ টি আসনে জিতেছেন। বেনজির ভুট্টোর পুত্র বিলাওয়ালের দল PPP ৫টি, নওয়াজের PML-N ২টি, JIU-F ও MWM একটি করে আসন পেয়েছে। সংখ্যাগরিষ্ঠতা পেতে পিটিআইকে কয়েকজন নির্দল জনপ্রতিনিধিদের দলে টানতে হবে।

ad

পাঠকের মতামত