346352

হার মেনে নিতে শ্বশুর ট্রাম্পকে বুঝিয়েছেন জামাই

নির্বাচনে পরাজয় স্বীকার করার বিষয়টি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বুঝিয়েছিলেন তার জামাতা এবং জ্যেষ্ঠ উপদেষ্টা জ্যারেড কুশনার। দুটি সূত্র মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে এই তথ্য জানিয়েছে বলে আজ রোববার খবর প্রকাশ করেছে। জ্যারেড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কার স্বামী।

এর আগে জো বাইডেন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন এমন খবর প্রকাশ পেলে ট্রাম্প মন্তব্য করেন, তাড়াহুড়ো করে বিজয়ী হওয়ার মিথ্যা দাবি করছেন বাইডেন। তিনি আরও বলেন, ‘নির্বাচন শেষ হতে এখনো অনেক দেরি।’

এক বিবৃতিতে ট্রাম্প বলেন, গণতন্ত্রের দাবি ও মার্কিন জনগণের প্রাপ্য অনুযায়ী সত্যিকারের ভোট গণনা না পাওয়া পর্যন্ত তিনি বিশ্রামে যাবেন না। ভোট নিয়ে আগামীকাল সোমবার থেকে ট্রাম্প শিবিরের আইনগত লড়াই শুরু হবে বলেও ওই বিবৃতিতে জানানো হয়।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার জন্য প্রয়োজন ২৭০টি ইলেক্টোরাল কলেজ ভোট। বাইডেন ইতিমধ্যে তার চেয়ে বেশি ভোট নিশ্চিত করে ফেলেছেন। বাইডেনের প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প এখন পর্যন্ত তার পরাজয় মেনে নেননি। তিনি পরাজয় মেনে নেবেন না বলে আগেই জানিয়েছেন। ভোটে কারচুপি ও ভোট গণনা বন্ধসহ বিভিন্ন দাবিতে কয়েকটি অঙ্গরাজ্যে ইতিমধ্যে তার পক্ষে মামলা করা হয়েছে।

জো বাইডেন ও কমলা হ্যারিসের প্রচার শিবিরের ডেপুটি ম্যানেজার কেট বিডিংফিল্ড গতকাল শনিবার রাতে বলেছেন, নির্বাচনে জয়ী হওয়ার পর এখন পর্যন্ত বাইডেনের সঙ্গে ট্রাম্পের কোনো কথা বা যোগাযোগ হয়নি। দুই পক্ষের প্রচার শিবিরের প্রতিনিধিদের মধ্যেও কোনো কথাবার্তা হয়নি।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *