346211

বাইডেনের বাড়ির ওপর নো-ফ্লাই জোন ঘোষণা

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের বিজয়ের আভাস দেখে ডেমোক্র্যাট দলীয় এই প্রার্থীর ডেলাওয়ার অঙ্গরাজ্যের উইলমিংটনের বাড়ি ও আশপাশের এলাকা ‘নো ফ্লাই জোন’ হিসেবে ঘোষণা করা হয়েছে। যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম ফক্স নিউজ এ তথ্য জানিয়েছে।

ফল ঝুলে থাকার সময়ে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বাইডেনকে সম্ভাব্য প্রেসিডেন্ট ধরে নিয়ে তার নিরাপত্তা জোরদার করা হচ্ছে। ডেলাওয়ারের উইলমিংটনে তার বাড়ির ওপর বিমান চলাচলে নিষেধাজ্ঞা (নো ফ্লাই জোন) ঘোষণা করা হয়েছে। ডেলাওয়ারের উইলমিংটনে একটি কনভেনশন সেন্টার থেকে এবার নির্বাচনী প্রচার এবং ভোট পর্যবেক্ষণ করেছেন বাইডেন এবং তার দল। সেখানেই বৃহস্পতিবার ভাষণ দেন বাইডেন।

ভোট গণনা যতই শেষ পর্যায়ে আসছে, ততই বাইডেনের জয়ের বিষয়টি আরও পরিস্কার হয়েছে। শেষ মুহূর্তে রিপাবলিকান রাজ্যখ্যাত জর্জিয়াতে বাইডেন এগিয়ে যাওয়ায় ডেমোক্র্যাট শিবিরে জয়ধ্বনি উঠেছে। তারা এখন মাহেন্দ্রক্ষণের জন্য অপেক্ষা করছেন। এ অবস্থায় যুক্তরাষ্ট্রের গোয়েন্দা বিভাগ গতকাল ঘোষণা দেয়, জো বাইডেনের নিরাপত্তা বাড়ানো হচ্ছে। এদিনই বাইডেনের নিরাপত্তায় নিয়োগ দেওয়া হয় কয়েকজন গোয়েন্দাকে।

ওয়াশিংটন পোস্টসহ যুক্তরাষ্ট্রের কয়েকটি গণমাধ্যম জানায়, বাইডেনের প্রচার শিবির থেকে তার নিরাপত্তা জোরদারের অনুরোধ করা হয়। এরপরই গোয়েন্দা সংস্থা বাইডেনের নিরাপত্তা জোরদার করতে এজেন্ট বাড়ানোর সিদ্ধান্ত নেয়।

এ বিষয়ে জানতে গোয়েন্দা বিভাগের সঙ্গে যোগাযোগ করা হলে তারা কোনো তথ্য দিতে রাজি হয়নি। সংস্থাটির মুখপাত্র ক্যাথেরিন মিলহয়েন বলেন, বাইডেনের জন্য বর্ধিত নিরাপত্তা আয়োজন কেমন হবে, তা নিয়ে তথ্য দেওয়ার সুযোগ নেই সংস্থার। বাইডেন শিবিরও বিষয়টি এড়িয়ে গেছে।

ad

পাঠকের মতামত