346283

অস্ট্রিয়ায় মসজিদ বন্ধ করে দেওয়া হচ্ছে!

অস্ট্রিয়ায় বন্ধ করে দেওয়া হচ্ছে মসজিদ। শুক্রবার দেশটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়েছে, এ সপ্তাহের শুরুতে দেশটির রাজধানী ভিয়েনায় ভয়াবহ হামলার জেরে জাতীয় নিরাপত্তার হুমকি হিসেবে চিহ্নিত একটি মসজিদ বন্ধ করে দেওয়া হচ্ছে। পরে আরও মসজিদ বন্ধের ঘোষণা আসতে পারে।

শুক্রবার অস্ট্রিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী কার্ল নেহামার এবং ইন্টিগ্রেশন মন্ত্রী সুসান রবাবের সঙ্গে এক সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত তথ্য শিগগিরই দেওয়া হবে।

অস্ট্রিয়ার আনুষ্ঠানিকভাবে স্বীকৃত মুসলিম সম্প্রদায়ের এক বিবৃতিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পর আমরা একটি মসজিদ বন্ধ করে দিচ্ছি। বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘ধর্মীয় মতবাদ এবং এর গঠনতন্ত্র’ এর নিয়ম ভাঙায় মসজিদটি বন্ধ করে দেওয়া হচ্ছে।

অস্ট্রিয়ায় যারা আইনের শাসনের সুযোগ নিতে চেষ্টা করেন তাদের বিরুদ্ধে মসজিদ বন্ধের সিদ্ধান্ত একটি ‘গুরুত্বপূর্ণ পদক্ষেপ‘ বলে দাবি করেছেন অস্ট্রিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী কার্ল নেহামার।

উল্লেখ্য, গত সোমবার ভিয়েনায় হামলায় চার জনকে হত্যা করে হামলাকারীরা। যা গত কয়েক দশকে দেশটিতে অত্যতম। এই হত্যাকাণ্ডের জন্য দায়ী করা হচ্ছে, সেই ২০ বছর বয়সী উগ্রবাদীকে যে পুলিশের গুলিতে নিহত হয়।

সূত্র: আল-জাজিরা, বিবিসি ও ডয়চে ভেলে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *