346043

তানিয়া বি’ষপান করে নামাজে দাঁড়িয়ে যান, দুই বোনের এক প্রেমিক, ঘটল করুণ পরিণতি!

কুমিল্লা প্রতিনিধি: দীর্ঘদিন ধরে একে-অপরকে ভালোবাসেন নাঈম ও রীমি। কিন্তু তাদের সম্পর্কের কথা জেনে যায় পরিবার। এতে নাঈম ও রীমির প্রেমের সম্পর্কে কিছুটা ফাটল ধরে। তবে মাঝে মধ্যে প্রেমিকার খোঁজখবর নিতে রীমির বড় বোন তানিয়ার কাছে ফোন করতেন নাঈম। একপর্যায়ে নাঈমকে ভালোবেসে ফেলেন তানিয়া। শেষ পর্যন্ত প্রেমিককে না পেয়ে বি’ষপানে আ’ত্মহ’ত্যা করেন তানিয়া।

গত ৩১ অক্টোবর দুপুরে কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ইউপির বুড়বুড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। মৃ’ত তানিয়া একই গ্রামের আবু তাহেরের মেয়ে। তিনি সোনার বাংলা কলেজের একাদশ শ্রেণির ছাত্রী।

প্রেমিক মো. সাইদুজ্জামান নাঈমের বাড়ি ষোলনল ইউপির খাড়াতাইয়া গ্রামে। তিনি রোস্তম আলীর ছেলে ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অনার্স চতুর্থ বর্ষের ছাত্র। নাঈমের সঙ্গে প্রথমে তানিয়ার ছোট বোন রীমির প্রেম হয়। এ সুবাদে তানিয়ার সঙ্গে নাঈমের কথা হতো।

বেশ কিছুদিন পর রীমি ও নাঈমের সম্পর্কের কথা জেনে যায় দুজনের পরিবার। এ নিয়ে অভিভাকদের কথা কাটাকাটি হয়। এতে তাদের সম্পর্কে দূরত্ব সৃষ্টি হয়। ছোট বোনের খোঁজখবর রাখতে গিয়ে বড় বোন তানিয়ার সঙ্গে কথা বলতেন নাঈম। এভাবে কথা বলতে বলতে নাঈমের সঙ্গে তানিয়ার সম্পর্ক গড়ে ওঠে।

নাঈমের বড় ভাই কামরুজ্জামান মিঠু বলেন, কিছুদিন আগে রাতে তানিয়ার বাড়িতে গিয়ে দেখা করেন নাঈম। টের পেয়ে নাঈমকে ধরে গরু চুরির অভিযোগ আনেন তানিয়ার ভাই। পরে আমাদের বাড়িতে খবর পাঠান তারা। সঙ্গে সঙ্গে সেখানে যাই আমরা।

মিঠু বলেন, তানিয়ার বাড়িতে গিয়েই এ সম্পর্কের কথা জানতে পারি। তখন এ প্রেমের সম্পর্ক থাকবে না মর্মে বিষয়টি মীমাং’সা করা হয়। এছাড়া নাঈমের ব্যবহৃত মোবাইলটি আমরা নিয়ে নেই। এর কিছুদিন পর নাঈমকে মোবাইলে না পেয়ে বড় ভাই পিন্টুর স্ত্রীর মোবাইলে কল ও ম্যাসেজ দিতে থাকেন তানিয়া। পরে ম্যাসেজগুলো তানিয়ার পরিবারকে দেখানো হয়। এছাড়া বিয়ের প্রস্তাব দেয়া হয়। এতে রাজি হয়নি তানিয়ার পরিবার।

ঘটনার দিন শনিবার তানিয়াকে মারধর করেন বাবা আবু তাহের ও তার জেঠাতো ভাই মামুন ও মাসুম মাস্টার। এ অপমান সইতে না পেরে নিজ কক্ষে বি’ষপানে আ’ত্মহ’ত্যা করেন তানিয়া।

স্থানীয়রা জানায়, তানিয়া বি’ষপান করে নামাজে দাঁড়িয়ে যান। পরে নামাজেই ব’মি করার সময় ছোট ভাই দেখে কান্নাকাটি শুরু করলে স্বজনরা তানিয়াকে হাসপাতালে নিলে চিকিৎসক মৃ’ত ঘোষণা করেন।

এ ব্যাপারে নাঈমের বড় ভাই কামরুজ্জামান মিঠু বলেন, তানিয়ার আ’ত্মহ’ত্যার পর থেকেই নাঈমকে মা’মলার হু’মকি দিচ্ছে তার পরিবার। একইসঙ্গে টাকাও দাবি করেছে। হুম’কির ভয়ে আমার ভাই পালিয়ে গেছে। তাকে এখন কোথাও পাওয়া যাচ্ছে না। এছাড়া তানিয়াকে নাঈম উত্ত্যক্ত করতেন এমন অ’ভিযোগ এনে থানায় মা’মলা করে তার পরিবার। বুধবার আমাদের বাড়িতে পুলিশ এসেছে। মা’মলার তদন্ত কর্মকর্তা ও বুড়িচং থানার এসআই মো. ইমরুল জানান, মঙ্গলবার বুড়িচং থানায় নাঈমের বি’রুদ্ধে মা’মলা করে তানিয়ার পরিবার।

ad

পাঠকের মতামত