345889

এখনও অনেক খেলা বাকি বাইডেনের

হোয়াইট হাউসের ক্ষমতার লড়াইয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেন জোর লড়াই চালিয়ে যাচ্ছেন। তবে, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ের বিষয়ে আশাবাদী ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী ও সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ‘অনেক খেলা বাকি আছে এখনও। আমরা অপেক্ষা করব।’

সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়, নির্বাচনে ভোটগ্রহণ শেষ। গণনা চলছে। মঙ্গলবার (৪ নভেম্বর) ডেলাওয়্যার অঙ্গরাজ্যের উইলমিংটনে অবস্থান করছেন জো বাইডেন।

উত্তেজনাকর এই নির্বাচনের ফল নিয়ে জো বাইডেন বলেন, ‘অনেক খেলা বাকি আছে এখনও। আমরা অপেক্ষা করব। ‍বুধবার (আজ) রাতে যদি কিছু বলার প্রয়োজন পড়ে, তবে আমি বলব। যদি তেমন কিছু না থাকে, ভোট গণনা শেষ হওয়া পর্যন্ত আমি অপেক্ষা করব।’

নির্বাচনের হারজিতের ফল মেনে নেবেন কিনা এমন প্রশ্নে বাইডেন বলেন, এ বিষয়ে কথা বলার প্রয়োজন মনে করছেন না তিনি। কী প্রতিক্রিয়া হবে, তা নির্ভর করছে ট্রাম্প কী বলেন ও কীভাবে বলেন, তার ওপর।

বাইডেন বলেন, ‘কোন ভোট গণনা করা হবে, আর কোনগুলো হবে না, তা নির্ধারণের কাজ প্রেসিডেন্টদের নয়। আপনারা জানেন ভোটাররাই ঠিক করেন প্রেসিডেন্ট কে হবেন। তিনি কী করবেন বা বলবেন, তাতে কিছু যায়-আসে না। ভোট গণনা হবেই।’ শেষ খবর পাওয়া পর্যন্ত বাইডেন ২৩৮ আর ট্রাম্প ২১৩টি ইলেকটোরাল কলেজ ভোট পেয়েছেন।

ad

পাঠকের মতামত