345805

বাংলাদেশকে নিয়ে বিজেপি নেতার ঔদ্ধত্য

ফ্রান্সের প্রেসিডেন্টের ইসলাম অবমাননাকে কেন্দ্র করে বাংলাদেশের কুমিল্লায় ঘটে যাওয়া অপ্রত্যাশিত ঘটনায় ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেতা ও সাবেক কেন্দ্রীয় মন্ত্রী সুব্রাহ্মনিয়ম স্বামী চরম ঔদ্ধত্যপূর্ণ মন্তব্য করেছেন।

মঙ্গলবার (০৩ অক্টোবর) টুইটারে একটি ভিডিও রিটুইট করে বাংলাদেশে ভারতীয় সেনা পাঠানোর হুমকি দিয়েছেন তিনি। এ সময় তিনি টুইটারে লেখেন, বাংলাদেশকে চরম বার্তা দেয়া উচিত। প্রয়োজনে এসব ঘটনা থামাতে ভারতীয় সেনাবাহিনী বাংলাদেশে পাঠাতে হবে।

এদিকে, টুইটারে বাংলাদেশের সার্বভৌমত্বকে আঘাত করে লেখা তার এমন মন্তব্যের কঠোর সমালোচনা করেছেন অনেক ভারতীয় নাগরিক।

এর মধ্যে একজন লিখেছেন, ‘এখন যদি বাংলাদেশ গুজরাটের ঘটনায় সে দেশের সেনা পাঠাতে চায় আপনি কি করবেন।’ আরেকজন মন্তব্য করেছেন, বাংলাদেশ সিকিম নয়, যে আপনি এ কথা বলবেন। আপনারা চীন এবং পাকিস্তানকে কীভাবে সামলাবেন আগে ভাবুন।’

সুব্রাহ্মনিয়ম স্বামীর টুইটে আরেকজন লিখেছেন, আপনি কি মুসলিমদের ঘৃণা করেন! আপনি তো উচ্চ শিক্ষিত একজন মানুষ। যিনি তরুণদের আদর্শ। আপনি তো চাইলেই হিন্দু-মুসলিমদের মধ্যে শান্তি স্থাপনে কাজ করতে পারেন। কেন আপনি ঘৃণা উস্কে দেন! আরেক জন ভারতবর্ষ জুড়ে নারীদের প্রতি যে সহিংসতা হচ্ছে তার জের টেনে বলেন, নিজের দেশের মেয়েদের বাঁচাতে পারছেন না। আবার অন্য দেশে নিয়ে কথা বলেন কেন!

উল্লেখ্য, বিজেপির এই নেতা এর আগেও বাংলাদেশবিরোধী মন্তব্য করে সমালোচনার পাত্র হয়েছিলেন। সুব্রাহ্মনিয়ম স্বামী বাংলাদেশের কাছে এক তৃতীয়াংশ ভূখণ্ড দাবি করেন। তিনি বলেছিলেন, খুলনা থেকে সিলেট পর্যন্ত সমান্তরাল রেখা টেনে এই জমি ভারতের হাতে ছেড়ে দিতে হবে বাংলাদেশকে। আসামের শিলচরে বিজেপির একটি জনসভায় এমন ঔদ্ধত্যপূর্ণ মন্তব্য করেছিলেন তিনি।

ad

পাঠকের মতামত