345474

ধ্বংসস্তূপে ১৮ ঘণ্টা আটকা ছিলেন মা ও ৩ শিশু

গ্রিস ও আনাতোলিয়া উপদ্বীপ সংলগ্ন এজিয়ান সাগরে সৃষ্ট শক্তিশালী ভূমিকম্প তুরস্কের ইজমির শহর ও প্রতিবেশী গ্রিসের সামোস দ্বীপে আঘা’ত হানে। শুক্রবার (৩০ অক্টোবর) বিকেলে আ’ঘাত হানা এ ভূমিকম্পে এখনো পর্যন্ত তুরস্কে ২৬ জন ও গ্রিসের এক দ্বীপে দু’জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

তবে আশার খবর হচ্ছে, তুরস্কে ভূমিকম্পের ফলে ভেঙে যাওয়া এক বিল্ডিংয়ের নিচে ১৮ ঘণ্টা আটকা থাকার পর শনিবার (৩১ অক্টোবর) মাসহ তিন শিশুকে জী’বিত উ’দ্ধার করা হয়েছে। খবর রয়টার্সের।

খবরে বলা হয়েছে, ভূমিকম্পে ভবন ধসে পড়ার পর ধ্বং’সস্তূপের নিচে ১৮ ঘণ্টা আটকা পড়েছিলেন মা ও তার তিন শিশু। তাদের জীবিত উ’দ্ধার করা হয়েছে। আরো এক শিশুকে উ’দ্ধারে চেষ্টা চালাচ্ছেন উদ্ধা’রকর্মীরা। শুক্রবারের ওই ভূমিকম্পে এ পর্যন্ত কমপক্ষে ২৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ভয়াবহ এই ভূমিকম্পের ঘটনায় অন্তত চার শতাধিক মানুষ আ’হত হয়েছেন বলে জানিয়েছেন আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা। অন্তত ২০টি ভবন ধ্বং’সস্তূপে পরিণত হয়েছে। এখনো একশ ৮০ জন মানুষ ধ্বং’সস্তূপের নিচে আটকা পড়ে আছেন। ৭ মাত্রার এই ভূমিকম্পের কেন্দ্রস্থল তুরস্কের ইজমির প্রদেশেই সবচেয়ে বেশি ক্ষ’তি হয়েছে।

ad

পাঠকের মতামত