345374

কয়েদি পোশাকে মি’ন্নির ছবি ভাইরাল

রিফাত শরীফ হত্যা মামলার ফাঁ’সির দ’ণ্ডপ্রা’প্ত আসা’মি আয়শা সিদ্দিকা মিন্নিকে বরগুনা জে’লা কা’রাগার থেকে গাজীপুরের কাশিমপুর কে’ন্দ্রীয় কা’রাগারে স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে একটি মাইক্রোবাসে তাঁকে বরগুনা কা’রাগা’র’ থেকে কাশিমপুর নেওয়া হয় বলে বরগুনা জেলা কারা ক’র্তৃপক্ষ নিশ্চিত করেছে।

এদিকে শুক্রবার কারাগারে কয়েদির পোশাক পড়া মিন্নির একটি ছবি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। যেখানে ভিন্ন রূপে দেখা যায় মিন্নিকে।

ছবিতে দেখা যায়, একটি কক্ষে কয়েদির সাদা শাড়ি পড়ে বেঞ্চের উপর বসে আছেন মিন্নি। তার চেহারায় ক্লান্তির ছাপ লক্ষ্য করা গেছে।এদিকে কয়েদির পোশাক পড়া মিন্নির ছবিটি নিয়ে বিভিন্ন মাধ্যমে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।

গত ৩০ সেপ্টেম্বর বরগুনার আলোচিত রিফাত শরীফ হ-ত্যা মা’মলার প্রা’প্তব’য়স্ক ১০ আসা’মির রায় ঘোষণা করেন জে’লা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান। রায়ে নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ছয়জনের ফাঁ’সির আদেশ দেন।

অ’ভি’যোগ প্রমাণিত না হওয়ায় এ মা’ম’লার অ’পর চার আসামিকে বেকসুর খালা’স দেন আ’দালত। তা ছাড়া এ মাম’লার অ’প্রাপ্তব’য়স্ক ১৪ আসা’মির রায় ঘোষণা হয় ২৭ অক্টোবর। বরগুনার শিশু আদালতের বি’চারক হাফিজুর রহমান এ রায় দেন।

এতে ছয়জনকে ১০ বছর, চারজনকে ৫ বছর, একজনকে ৩ বছর করে কা’রাদ’ণ্ড দেওয়া হয়। অ’পরা’ধ প্র’মাণিত না হওয়ায় এই মা’ম’লার তিন আসা’মিকে বেকসুর খা’লা’স দেন শিশু আ’দালত।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলা কা’রাগা’রের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা প্রথম আলোকে বলেন, বৃহস্পতিবার সকাল সাতটার দিকে মাইক্রোবাসে করে বরগুনা কা’রাগা’র থেকে রিফাত শরীফ হ-ত্যা মাম’লার ফাঁ’সির দ’ণ্ডপ্রা’প্ত আসা’মি আয়শা সিদ্দিকাকে গাজীপুরের কা’শিমপুর কেন্দ্রীয় কা’রাগারে হস্তান্তর করা হয়েছে।

ad

পাঠকের মতামত