345235

ফ্রান্সে ছু’রি হা’মলায় ৩ জন নি’হত, আ’হত অনেক

আন্তর্জাতিক ডেস্কঃ ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় নিচ শহরের একটি গির্জার পাশে ছু’রি দিয়ে এক ব্যক্তির হা’মলায় তিনজন নি’হত হয়েছেন। এ ছাড়া আ’হত হয়েছেন আরও কয়েকজন। শহরটির মেয়র এই ছু’রি হাম’লার ঘটনাকে স’ন্ত্রাসী ক’র্মকাণ্ড বলে অভিহিত করেছেন। পুলিশ, স্থানীয় কর্তৃপক্ষ ও দেশটির গণমাধ্যমের বরাতে এ খবর জানিয়েছে বিবিসি।

নিচ শহরের মেয়র ক্রিশ্চিয়ান এস্টোরসি বলেছেন, ছুরি হামলার ঘটনায় একজনকে গ্রে’ফতার করা হয়েছে। ‘নটরডেম বাসিলিকার প্রাণকেন্দ্রে ওই স’ন্ত্রাসী হা’মলার সবকিছু শনাক্ত হয়েছে’ বলেও নিশ্চিত করেছেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন জানিয়েছেন, পুলিশের অ’ভিযান চলছে। সবাইকে ওই এলাকায় চলাচল থেকে বিরত থাকার অনুরোধ করেছেন তিনি। দুই জনের মৃত্যুর কথা নিশ্চিত করেছে পুলিশ।

ফ্রান্সের গণমাধ্যমগুলো জানিয়েছে, ছু’রি হাম’লায় ‘নিহ’তদের একজন নারী। তার শি’রশ্ছে’দ করা হয়েছে। হা’মলার দশ মিনিটের মাথায় সন্দেহভাজন একজনকে গ্রে’ফতার করা হয়েছে। তবে তার ব্যাপারে এখনও কিছু নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে দ্বিতীয় দফায় করোনার সংক্রমণ ঠেকাতে বৃহস্পতিবার থেকে কার্যকর হতে যাওয়া লকডাউন নিয়ে দেশটির পার্লামেন্টে প্রধানমন্ত্রী জ্যাঁ ক্যাসটেক্সের বক্তৃতা চলাকালীন হা’মলার খবর পেয়ে দেশটির সংসদে এক মিনিটের নীরবতা পালন করা হয়।

এ মাসের মাঝামাঝি প্যারিসে এক ব্যক্তি ছু’রি হা’মলা চালিয়ে এক স্কুল শিক্ষককে হ’ত্যা করে। এর পর ওই হা’মলা নিয়ে বিশ্বব্যাপী তুমুল আলোড়নের মধ্যেই দেশটিতে ফের এমন ছু’রি হাম’লায় হতা’হতের ঘটনা ঘটলো।

ad

পাঠকের মতামত